ভারত সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ভারত সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

ভারতে দুই দিনের রাষ্ট্রীয় সফর শেষে শনিবার (২২ জুন) রাতে দেশে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাত ৮টা ২৫ মিনিটে একটি বিশেষ ফ্লাইটে করে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা বাংলাদেশে ফিরে আসেন। ভারতের নতুন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে শুক্রবার (২১ জুন) ভারতে পৌঁছান তিনি।

সন্ধ্যা ৬টা ২০ মিনিটে নয়াদিল্লীর পালাম বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট প্রধানমন্ত্রীকে নিয়ে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করে।

ভারত সরকারের পরিবেশ, বোন ও জলবায়ু পরিবর্তন প্রতিমন্ত্রী এবং পররাষ্ট্র বিষয়ক প্রতিমন্ত্রী কীর্তিবর্ধন সিং এবং ভারতে বাংলাদেশের হাইকমিশনার মো মোস্তাফিজুর রহমান বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

ভারতের লোকসভা নির্বাচনে জয়ের পর টানা তৃতীয়বারের মতো বিজেপি কর্তৃক সরকার গঠনের পর এটিই ছিল কোন রাষ্ট্রপ্রধানের প্রথম ভারত সফর। পাশাপাশি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য এটি ছিল ১৫ দিনের ভেতরে দ্বিতীয়বারের মতো ভারত সফর। নরেন্দ্র মোদির আমন্ত্রণে তার শপথ গ্রহণ অনুষ্ঠানেও অংশ নিয়েছিলেন তিনি।

সফরের দ্বিতীয় দিনে বাংলাদেশ ও ভারতের মাঝে ১০টি চুক্তি স্বাক্ষরিত হয়, যার মধ্যে সাতটি নতুন এবং তিনটি পুনরায় নবায়নকৃত।

news24bd.tv/ab