‘আওয়ামী লীগের হাত ধরে উন্নয়ন-অর্জনে অনন্য উচ্চতায় বাংলাদেশ’

সাধন চন্দ্র মজুমদার

‘আওয়ামী লীগের হাত ধরে উন্নয়ন-অর্জনে অনন্য উচ্চতায় বাংলাদেশ’

আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের হাত ধরে উন্নয়ন-অর্জনে বাংলাদেশ আজ অনন্য উচ্চতায় বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার। রোববার (২৩ জুন) সকালে নওগাঁ জেলা আওয়ামী লীগের কার্যালয়ে দলটির প্রতিষ্ঠার ৭৫ বছরপূর্তি উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান শেষে গণমাধ্যমকর্মীদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এক প্রশ্নের জবাবে সাধন চন্দ্র মজুমদার বলেন, তরুণ প্রজন্মকে বাংলাদেশ আওয়ামী লীগের ইতিহাস-ঐতিহ্য সম্পর্কে জানাতে দেশের ইতিহাস, তলাবিহীন ঝুড়ি থেকে মধ্যম আয়ের দেশে উত্তরণের ইতিহাস তুলে ধরার উদ্যোগ নেওয়া হয়েছে।  

খাদ্যমন্ত্রী বলেন, আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করে সক্ষমতার পরিচয় দিয়েছে।

মহাকাশে উৎক্ষেপণ করা হয়েছে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১। রূপপুরে নির্মাণ করা হচ্ছে পরমাণু বিদ্যুৎকেন্দ্র। শতভাগ বিদ্যুতায়নের কারণে গ্রামেগঞ্জে উন্নয়ন পৌঁছে গেছে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার ভিশন-২০২১ বাস্তবায়ন করে ভিশন-২০৪১ উন্নত সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের দিকে এগিয়ে যাচ্ছে।

বাংলাদেশের সব অর্জনের মূলে রয়েছে আওয়ামী লীগের অবদান।

এ সময় তিনি সবাইকে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন অভিযাত্রায় সহযোগিতা করার আহ্বান জানান।

অনুষ্ঠানে নওগাঁ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালেক, সহসভাপতি এম এ খালেক, শাহনাজ মালেক, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক স ম জাভেদ জাহাঙ্গীর সোহেল, বিভাস মজুমদার গোপাল উপস্থিত ছিলেন।  

পরে জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে বাংলাদেশ আওয়ামী লীগের প্লাটিনাম জুবলি উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় আওয়ামী লীগের নেতাকর্মীরা দলটির সাফল্য ও লড়াই-সংগ্রামের ইতিহাস তুলে ধরে বক্তব্য দেন।  

পরে আনন্দ শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক সড়ক প্রদক্ষিণ করে। এর আগে জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয় ও প্লাটিনাম জুবিলি উপলক্ষে কেক কাটা হয়।

news24bd.tv/আইএএম