ধীরগতির প্রকল্পগুলোর নাম জানতে চায় সংসদীয় কমিটি

সংগৃহীত ছবি

ধীরগতির প্রকল্পগুলোর নাম জানতে চায় সংসদীয় কমিটি

অনলাইন ডেস্ক

দীর্ঘদিন ধরে চলা ধীরগতির প্রকল্প ও বারবার মেয়াদ বৃদ্ধির সুস্পষ্ট কারণ উল্লেখ করে প্রকল্পগুলোর নাম দিতে নির্দেশনা দিয়েছে পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

রোববার (১৪ জুলাই) জাতীয় সংসদ ভবনে দ্বাদশ জাতীয় সংসদের ‘পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র চতুর্থ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন এম এ মান্নান এমপি। এসময় কমিটির সদস্য মেজর জেনারেল (অব.) আব্দুস সালাম, রফিকুল ইসলাম, ড. শ্রী বীরেন শিকদার, মো. শহীদুজ্জামান সরকার, আবদুস সবুর, এ কে এম মোস্তাফিজুর রহমান এবং খালেদা বাহার বিউটি বৈঠকে অংশগ্রহণ করেন।

কমিটিতে পূর্ববর্তী বৈঠকের গৃহীত সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি উপস্থাপন; বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো কর্তৃক বাস্তবায়নাধীন অর্থনৈতিক শুমারি ২০২৩ এর সর্বশেষ অবস্থা অবহিতকরণ ও বিভিন্ন প্রকল্প সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

বৈঠকে বাস্তবায়নাধীন প্রকল্প সমূহের কাজের গতি বৃদ্ধির প্রক্রিয়াগত দিক বিবেচনার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়/বিভাগকে অনুরোধ করা হয়। দীর্ঘদিন ব্যাপী চলমান প্রকল্প সমূহের ধীরগতি তথা বার বার মেয়াদ বৃদ্ধির সুস্পষ্ট কারণ উল্লেখ করে পরবর্তী বৈঠকে প্রকল্পগুলোর নাম উপস্থাপনের নির্দেশনা দেওয়া হয়। বৈঠকে প্রকল্প বাস্তবায়নের সঙ্গে সংশ্লিষ্ট সকলের সমন্বিত অংশগ্রহণের মাধ্যমে দেশের উন্নয়নের ধারাকে আরও বেগবান ও গতিশীল করার প্রতি গুরুত্বারোপ করা হয়।

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো কর্তৃক বাস্তবায়নাধীন অর্থনৈতিক শুমারি ২০২৩ এর কার্যক্রম যথাযথভাবে সম্পাদনে অংশগ্রহণকারী সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানানো হয়।

বৈঠকে পরিকল্পনা বিভাগের সিনিয়র সচিব, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সিনিয়র সচিব, রেলপথ মন্ত্রণালয়ের সচিব, মহাপরিচালকরা এবং বিভিন্ন সংস্থা প্রধানরাসহ বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

news24bd.tv/DHL