মালদ্বীপে বাংলাদেশি মালিকানাধীন ক্যাফেতে অভিযান, গ্রেপ্তার ৭

প্রতীকী ছবি

মালদ্বীপে বাংলাদেশি মালিকানাধীন ক্যাফেতে অভিযান, গ্রেপ্তার ৭

অনলাইন ডেস্ক

অভিবাসীদের ধরতে মালদ্বীপে নিয়মিত অভিযান চালাচ্ছে দেশটির অভিবাসন বিভাগ। চলতি সপ্তাহে দেশটির রাজধানী মালে এবং এর আশপাশের কয়েকটি দ্বীপ থেকে শতাধিক অবৈধ অভিবাসীকে গ্রেপ্তার করেছে অভিবাসন বিভাগ।

মূলত এই অভিযানের ধারাবাহিকতায় রোববার (১৪ জুলাই) রাতে রাজধানী মালের বাংলাদেশি মালিকানাধীন চারটি টেকওয়ে ক্যাফেতে অভিযান চালানো হয়। অভিযানে ছয় জন বাংলাদেশি ও একজন নেপালি নারীকে গ্রেপ্তার করা হয়েছে।

বিশেষ অভিযানে এই আটককৃতদের মধ্যে একজনের বিরুদ্ধে ইমিগ্রেশনের গাড়িতে লাথি মারার অভিযোগ উঠেছে। তার বিরুদ্ধে অভিবাসন আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন দেশটির ইমিগ্রেশন কন্ট্রোলার।

তবে প্রেপ্তারের ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন দেশটিতে বসবাসরত বাংলাদেশি প্রবাসীরা। কারণ এমন অভিযানে অবৈধদের পাশাপাশি গ্রেপ্তার করা হচ্ছে বৈধদেরও।

যার ফলে প্রবাসীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। বাংলাদেশি বৈধ প্রবাসীরা যাতে মালদ্বীপে কোনো সমস্যা বা ভোগান্তিতে না পড়ে, এর দ্রুত সমাধানে মালদ্বীপস্থ বাংলাদেশ হাইকমিশনার এবং প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানিয়েছে প্রবাসীরা।

উল্লেখ্য, বেশকিছুদিন থেকে চলমান এই অভিযানে ১৮ শ'র বেশি প্রবাসীকে দেশে ফেরত পাঠিয়েছে মালদ্বীপের ইমিগ্রেশন বিভাগ। যাদের বেশির ভাগই বাংলাদেশি প্রবাসী।

#জেপি

news24bd.tv/DHL