‘নিরাপত্তা শঙ্কায়’ বিমানে আটকা ইসরায়েলি প্রেসিডেন্ট

‘নিরাপত্তা শঙ্কায়’ বিমানে আটকা ইসরায়েলি প্রেসিডেন্ট

অনলাইন ডেস্ক

বিমানের ভেতর প্রায় ৪০ মিনিট আটকা ছিলেন ইসরায়েলের প্রেসিডেন্ট আইজাক হেরজগ। নিরাপত্তা আশঙ্কায় ফ্রান্সের প্যারিসের একটি বিমানবন্দরে এমন ঘটনা ঘটে। পরে নিরাপত্তা শঙ্কা কেটে গেলে নিজের সরকারি বহর নিয়ে বিমান থেকে নেমে আসেন তিনি। এই সময় তাঁর সঙ্গে থাকা অন্যরাও বিমানে আটকা ছিলেন।

বুধবার (২৪ জুলাই) এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে ইসরায়েলি সংবাদমাধ্যম টাইমস অব ইসরায়েল।

ইসরায়েলি প্রেসিডেন্টের এক মুখপাত্র বলেন, প্রেসিডেন্ট এবং তাঁর বহর বিমান থেকে নেমেছেন এবং নির্দিষ্ট সূচি অনুযায়ী নিজেদের কার্যক্রম শুরু করেছেন।

আরেক ইসরায়েলি বার্তা সংস্থা ওয়াল্লা নিউজ জানিয়েছে, প্রেসিডেন্ট আইজাক হারজগের বিমান যখন অবতরণ করে ঠিক তখন নিকটবর্তী একটি ভবনের ছাদে সন্দেহভাজন এক ব্যক্তিকে দেখা যায়। এরপর তাঁকে বিমান থেকে নামতে বারণ করা হয়।

পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে প্রায় ৪০মিনিট পর ইসরায়েলি প্রেসিডেন্ট বিমান থেকে নেমে আসেন।

উল্লেখ্য, আগামী সপ্তাহে প্যারিসে আনুষ্ঠানিকভাবে শুরু হবে অলিম্পিকের আসর। গাজায় গণহত্যা এবং বর্বরতা চালানোয় এবারের অলিম্পিক থেকে ইসরায়েলের অ্যাথলেটদের বহিষ্কারের দাবি জানিয়েছিল বিশ্বের অনেক দেশ। তবে এমন কোনো পদক্ষেপ নেয়নি অলিম্পিক আয়োজক কমিটি।

ফলে এমন শঙ্কা দেখা দিয়েছে যে, ইসরায়েলি অ্যাথলেটদের ওপর হামলা হতে পারে। তাই অলিম্পিক কমিটিও ইসরায়েলিদের জন্য সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে তৎপর হয়েছে।

news24bd.tv/জেপি/তৌহিদ