ফিফায় নালিশ করলো আর্জেন্টিনা

ফিফায় নালিশ করলো আর্জেন্টিনা

অনলাইন ডেস্ক

প্যারিস অলিম্পিকে মরক্কোর কাছে ঘটনাবহুল ম্যাচে বিতর্কিত হারের পর ফিফার ডিসিপ্লিনারি কমিটির কাছে অভিযোগ করেছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। এছাড়া অভিযোগ তুলে যারা এর জন্য দায়ী, তাদের নিষেধাজ্ঞার দাবি করেছে এএফএ।  

গতকাল বুধবার (২৪ জুলাই) অলিম্পিক ফুটবলে নিজেদের প্রথম ম্যাচে মরক্কোর কাছে ২-১ গোলে হারে আর্জেন্টিনা। অথচ ম্যাচটা ২-২ গোলে ড্র হয়েছিল।

সেঁত এতিয়েনে ম্যাচের নির্ধারিত সময়ে মরক্কোর বিপক্ষে ২-১ গোলে পিছিয়ে থাকলেও যোগ করা সময়ের ১৬তম মিনিটে গোল করে আর্জেন্টিনাকে সমতায় ফেরান ক্রিস্তিয়ান মেদিনা।

মেদিনার গোলের পরেই দর্শকেরা মাঠে বোতল, প্লাস্টিকের কাপ ও অগ্নিশিখা ছুড়ে মারতে শুরু করেন। দর্শকদের অনেকে মাঠেও ঢুকে পড়েন। এমন পরিস্থিতিতে ম্যাচ স্থগিত করেন সুইডিশ রেফারি গ্লেন নাইবার্গ।

কিন্তু পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার রেফারি খেলোয়াড়দের আবারও মাঠে ডেকে পাঠান।

খেলোয়াড়েরা মাঠে নামতেই আর্জেন্টিনার দ্বিতীয় গোলটি ভিএআর যাচাইয়ের পর অফসাইডের কারণে বাতিল করা হয়। এরপর আরও ৩ মিনিট ১৫ সেকেন্ড খেলা চললেও ম্যাচে ফিরতে পারেনি আর্জেন্টিনা। মাঠ ছাড়তে হয় ২-১ গোলের হার নিয়ে।

এমন কাণ্ডের পর এএফএ প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়া তার এক্স হ্যান্ডেলে লিখেছেন, ‘সেঁত এতিয়েনে আর্জেন্টাইনরা যে অভিজ্ঞতার মধ্য দিয়ে গেল, সেটা আক্ষেপের বিষয়। দুই ঘণ্টা লকার রুমে অপেক্ষা করে ফুটবলারদের মাঠে যাওয়া, অনুশীলন করে আবার এমন একটা ম্যাচ শুরু করা, যেটি মরক্কো সমর্থকদের মাঠে ঢোকার কারণে রেফারির খেলা স্থগিত করা উচিত ছিল। সহিংসতার কারণে আর্জেন্টাইন প্রতিনিধিরা ভুগেছে, এর কোনো মানেই হয় না। এটা টুর্নামেন্টের নিয়মের বরখেলাপ। ’

তাপিয়া নিজের ক্ষোভ ঝেরে আরও লেখেন, ‘দুই দলের অধিনায়কই চেয়েছিল ম্যাচটা যাতে আর মাঠে না গড়ায়। কিন্তু তাদের মতামত শোনা হয়নি। এএফএর পক্ষ থেকে আমরা এরই মধ্যে ফিফা ডিসিপ্লিনারি কমিটিতে আনুষ্ঠানিক অভিযোগ করেছি, যেন যথাযথ উদ্যোগ নেওয়া হয়, যারা দায়ী তাদের যেন নিষেধাজ্ঞা দেওয়া হয়। ’

news24bd.tv/SHS