ইরাকের বিপক্ষে জয়ে অলিম্পিকে টিকে থাকলো আর্জেন্টিনা

ইরাকের বিপক্ষে জয়ে অলিম্পিকে টিকে থাকলো আর্জেন্টিনা

অনলাইন ডেস্ক

বিতর্কিত প্রথম ম্যাচে মরক্কোর সাথে ২-১ গোলে হেরে প্যারিস অলিম্পিকে টিকে থাকার সমীকরণ কঠিন হয়ে পড়েছিলো আর্জেন্টিনার জন্য। তাই দ্বিতীয় ম্যাচে জয়ের কোনো বিকল্প ছিলো না আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ দলের।

কিন্তু ইরাকের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমে বড় ব্যবধানের জয়ই পেয়েছে কোচ হাভিয়ের মাশ্চেরানোর শিষ্যরা। ৩-১ গোলে তাদের হারিয়েছে আর্জেন্টিনা।

দলের হয়ে গোল তিনটি করেছেন- থিয়াগো আলমাদা, লুসিয়ানো গোনডুউ আর এজেকুয়েল ফার্নান্দেজ। প্রতিপক্ষ ইরাকের হয়ে ব্যবধান কমান আয়মেন হুসেন।

ম্যাচের শুরু থেকেই ইরাকের বক্সে চাপ সৃষ্টি করতে থাকে আর্জেন্টিনা। তার ফলও দ্রুত পায় তিনবারের বিশ্বকাপজয়ীদের যুবারা।

১৩ মিনিটে দলকে গোল এনে দেন আলমাদা। গোলটি এসিস্ট করেন বিশ্বকাপ ও কোপাজয়ী আলভারেজ। এক গোলের ব্যবধানে যখন বিরতিতে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলো আর্জেন্টিনার খেলোয়াড়েরা, ঠিক তখনই প্রথমার্ধের যোগ করা সময়ের চতুর্থ মিনিটে আলবিসেলেস্তাদের স্তব্ধ করে দেয় ইরাক। আহমেদ মাকনাজির সহায়তায় ম্যাচ ১-১ গোলে সমতা করেন ইরাকের ফরোয়ার্ড আইমেন।

বিরতির পরেও বলের ওপর নিজেদের আধিপত্য ধরে রাখে আর্জেন্টিনা। পুরো ম্যাচে বল পজিশন ও আক্রমণে এগিয়ে থাকা মাশ্চেরানোর শিষ্যদের অবশ্য ৬২ মিনিট পর্যন্ত গোল পেতে অপেক্ষা করতে হয়। গোলটি করেন বদলি নামা লুসিয়ানো। তার গোলের পর ম্যাচের শেষটা করেন ফার্নান্দেজ। ম্যাচের ৮৫ মিনিটে দলের তৃতীয় ও নিজের প্রথম গোল করেন ফার্নান্দেজ। ইরাকের বিপক্ষে এই বড় জয়ে অলিম্পিকে আশা বাঁচিয়ে রাখলো আর্জেন্টিনা।  

এই জয়ে গ্রুপ ‘বি’-এর দুইয়ে উঠে এসেছে আর্জেন্টিনা। ২ ম্যাচে আর্জেন্টিনার পয়েন্ট ৩। অন্যদিকে সমান ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে পিএসজির ডিফেন্ডার আশরাফ হাকিমির দল মরক্কো। (সূত্র: এএফপি)

news24bd.tv/SC