বাড়িতেই গাঁজার চাষ, পুলিশ আসার খবরে সপরিবারে পলায়ন

বাড়িতেই গাঁজার চাষ, পুলিশ আসার খবরে সপরিবারে পলায়ন

অনলাইন ডেস্ক

বসতবাড়িতে গোপনে গাঁজার চাষ করা হচ্ছে, এমন খবর পেয়ে অভিযানে যায় পুলিশ। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে বাড়ি থেকে পালিয়ে যান পরিবারের সদস্যরা।  

রোববার (২৮ জুলাই) রাতে বগুড়ার শেরপুরের সীমাবাড়ি ইউনিয়নের ররোয়া পশ্চিমপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে জব্দ করেছে প্রায় ১০ ফুট উচ্চতা ও চার কেজি ওজনের একটি গাঁজাগাছ।

এ ঘটনায় বাড়ির মালিকের বিরুদ্ধে একটি মামলা হয়েছে। অভিযুক্ত ওই ব্যক্তির নাম সাইফুল ইসলাম। তিনি ররোয়া পশ্চিমপাড়া গ্রামের বাসিন্দা।

শেরপুর থানার উপপরিদর্শক (এসআই) তোফাজ্জল হোসেন জানান, ররোয়া পশ্চিমপাড়া গ্রামের সাইফুল ইসলাম গোপনে তার বসতবাড়ির পেছনে গাঁজার চাষ করতেন।

স্থানীয়ভাবে তিনি মাদকসেবী ও বিক্রেতা হিসেবে পরিচিত। গতকাল (২৮ জুলাই) রাতে পুলিশের উপস্থিতি টের পেয়ে স্ত্রী ও সন্তানদের নিয়ে পালিয়ে যান তিনি।

বাড়ির চারপাশে অভিযান চালিয়ে একটি গাঁজা গাছ পাওয়া গেছে। ১০ ফুট উচ্চতার গাছটির ওজন প্রায় চার কেজি। স্থানীয় লোকজনের উপস্থিতিতে গাছটি জব্দ করা হয় এবং রাতেই সাইফুলের বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে মামলা করা হয়েছে।

স্থানীয় লোকের ভাষ্য, সাইফুল মাদকদ্রব্য সেবনের পাশাপাশি এগুলো বিক্রিও করে থাকে। তবে সে যে গোপনে নিজ বসতভিটার ভেতরে গাঁজার চাষ করছে, তা এলাকাবাসী কেউ জানতো না। পুলিশের অভিযানের পরেই গ্রামবাসী বিষয়টি জানতে পারেন।

আসামি সাইফুলকে দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনার কথা জানিয়েছেন শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম।

news24bd.tv/জেপি বর্মা/SC

এই রকম আরও টপিক