ফেসবুকজুড়ে লাল প্রোফাইল পিকচার

প্রতীকী ছবি

ফেসবুকজুড়ে লাল প্রোফাইল পিকচার

অনলাইন ডেস্ক

কোটা সংস্কার আন্দোলনে নিহতদের স্মরণে আজ মঙ্গলবার (৩০ জুলাই) রাষ্ট্রীয় শোক পালন করা হচ্ছে। তবে শোকের রঙ কালো হলেও সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে অনেকের প্রোফাইল পিকচারে দেখা গেছে লাল রঙ।  

আজ মঙ্গলবার (৩০ জুলাই) সকালে দেখা গেছে, ফেসবুকে অনেকের প্রোফাইল পিকচার লাল। অনেকে আবার মুখে ও চোখে লাল কাপড় বাঁধা ছবিও নিজের প্রোফাইল পিকচার দিয়েছেন।

জানা গেছে, মন্ত্রিসভার পক্ষ থেকে শোক দিবস পালনের সিদ্ধান্ত নেয়া হলেও আন্দোলনকারী ও সাধারণ শিক্ষার্থীদের এটিকে স্বাভাবিকভাবে নেয়নি। এই শোক পালন প্রত্যাখ্যান করে কালোর বদলে নিজেদের প্রোফাইল পিকচার হিসেবে লাল রঙকে বেছে নেন তারা।

গতকাল সোমবার রাত থেকেই ফেসবুকজুড়ে নতুন এই ট্রেন্ডের দেখা মেলে। শিক্ষার্থীদের পাশাপাশি এতে যোগ করেন নানা পেশার মানুষ।

এদিকে, সরকারের পক্ষ থেকে ফেসবুক বন্ধ রাখা হলেও টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক নিজের ভেরিফায়েড প্রোফাইলে কালো প্রোফাইল পিকচার দিয়েছেন।

এর আগে, গতকাল সোমবার (২৯ জুলাই) মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন জানান, কোটা আন্দোলন ঘিরে সহিংসতায় নিহতদের স্মরণে মঙ্গলবার সারা দেশে শোক পালনের সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রিসভা। এদিকে, শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সহিংসতায় সোমবার পর্যন্ত ১৫০ জন নিহত হয়েছেন বলে মন্ত্রিসভায় তথ্য দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

news24bd.tv/SHS