নবজাতককে দেখতে যাওয়ার পথে হত্যার শিকার বাবা

নড়াইলের কৃষিজীবী যুবক বুলবুল ইসলাম নয়ন

নবজাতককে দেখতে যাওয়ার পথে হত্যার শিকার বাবা

নড়াইল প্রতিনিধি

নবজাতক সন্তানের মুখ দেখা আর হলো না নড়াইলের কৃষিজীবী যুবক বুলবুল ইসলাম নয়নের। সদ্য প্রসূতি স্ত্রী ও নবজাতক সন্তানকে দেখতে ক্লিনিকে যাবার পথে ঘাতকরা নৃশংসভাবে কুপিয়ে হত্যা করেছে তাকে। বৃহস্পতিবার (১ আগস্ট) জমি নিয়ে বিরোধের জেরে লোহাগড়া উপজেলার বয়রা গ্রামে চাচাতো ভাই-চাচাদের হাতে পরিকল্পিত হত্যাকাণ্ডের শিকার হন নয়ন।

এ সময় গুরুত্বর আহত করা হয় নয়নের এক সঙ্গীকে।

নিহতের স্বজনরা এ নৃশংসতার সর্বোচ্চ শাস্তি চেয়েছেন। ঘটনায় জড়িত একজনকে পুলিশ আটক করেছে, অন্যদের ধরতে জোর তৎপরতা চালিয়ে যাওয়ার কথা জানিয়েছে।

পুলিশ ও নিহতের স্বজনরা জানায়, বসতভিটার ১৮ শতাংশ জমির মালিকানা নিয়ে নয়নের বড়ো চাচা গোলজার শেখের ছেলে জুয়েল, সবুজদের সঙ্গে নয়নের দীর্ঘদিন বিরোধ চলছে। এরই জেরে নয়ন ইতিপূর্বে কয়েক দফায় হামলার শিকার হন।

এরই ধারাবাহিকতায় জমি দখল করে নিতে পথের কাটা বাবা-মায়ের একমাত্র সন্তান নয়নকে হত্যা করা হয়।

ঘটনার সময় বৃহস্পতিবার (১ আগস্ট) সকালে  নয়ন সবুজকাজী নামে তার এক সঙ্গীকে নিয়ে মটর সাইকেলে লোহাগড়া উপজেলা শহরে ক্লিনিকে যাচ্ছিলেন সদ্য ভূমিষ্ঠ হওয়া পুত্র সন্তানকে দেখতে। পথিমধ্যে বয়রা গ্রামের শেষ প্রান্তে পৌঁছালে পূর্ব থেকে ওৎ পেতে থাকা দুর্বৃত্তরা মটর সাইকেলের গতিরোধ করে নয়নের মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে ধারালো অস্ত্র দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে গুরুত্বর জখম করে।

এ সময় তারা সবুজকেও আহত করে ফেলে রেখে যায়। পরে স্বজন ও আশপাশের লোকজন তাদের উদ্ধার করে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক নয়নকে মৃত ঘোষণা করে। প্রাথমিক চিকিৎসা দিয়ে সবুজকে উচ্চতর চিকিৎসার জন্য রেফার্ড করা হয়। নিহত নয়ন সাবেক পুলিশ সদস্য মৃত কবিরুল ইসলামের একমাত্র সন্তান।

তার অকাল মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে স্বজনদের আহাজারিতে পরিবেশে ভারি হয়ে ওঠে। এ ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় আনতে সর্বাত্মক চেষ্টা অব্যাহত থাকার জানান লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাঞ্চন কুমার রায়।

news24bd.tv/SC