সায়েন্সল্যাবে সড়ক অবরোধ

সায়েন্সল্যাবে রাস্তা অবরোধ করেছে আন্দোলনকারীরা।

সায়েন্সল্যাবে সড়ক অবরোধ

অনলাইন ডেস্ক

‘অসহযোগ কর্মসূচি’ পালনের উদ্দেশ্যে রাজধানীর সায়েন্সল্যাবে রাস্তা অবরোধ করে আন্দোলন শুরু করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরত শিক্ষার্থীরা।

রোববার (৪ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে রাস্তায় নামে আন্দোলনকারীরা।

এর আগে শনিবার (৩ আগস্ট) আন্দোলনকারীরা একইস্থানে সড়ক অবরোধ করে আন্দোলন করেন। পরে সেখান থেকে মিছিল নিয়ে তারা কেন্দ্রীয় শহীদ মিনারের দিকে যান।

 সকাল ১১টার দিকে বাটা সিগন্যালের দিক থেকে আওয়ামী লীগ-ছাত্রলীগ নেতাকর্মীদের একটি মিছিল সাইন্সল্যাবের দিকে আসতে থাকে এবং আন্দোলনকারীদের ধাওয়া দেয়। কয়েক মিনিটের মধ্যেই আন্দোলনকারীরা পাল্টা ধাওয়া দিলে আওয়ামী লীগ-ছাত্রলীগ নেতাকর্মীরা সেখান থেকে পিছু হটে। এ সময় ঘটনাস্থলে ককটেল বিস্ফোরণ ও গুলির শব্দ শুনতে পাওয়া গেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার মন্ত্রিসভার পদত্যাগের একদফা দাবি ঘোষণা করে আজ থেকে সারা দেশে অসহযোগ আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্ব দেয়া সংগঠনটির সমন্বয়ক মো. নাহিদ ইসলাম গতকাল বিকেল সাড়ে ৫টার দিকে ঢাকায় কেন্দ্রীয় শহীদ মিনারে এই ঘোষণা দেন।

এদিকে,  ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আজ থেকেই রাজপথে অবস্থান নেয়া এবং পুরো আগস্ট জুড়ে রাজপথে অবস্থান অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক