নেতাকর্মীর খোঁজে মিথিলার গাড়িতে তল্লাশি

সংগৃহীত ছবি

নেতাকর্মীর খোঁজে মিথিলার গাড়িতে তল্লাশি

অনলাইন ডেস্ক

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের মুখে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেছেন শেখ হাসিনা। তার পদত্যাগে দেশজুড়ে শুরু হয় গণ-উল্লাস। বিশেষ করে রাজধানীতে রাস্তায় নেমে স্লোগান দিতে দেখা যায় সকল শ্রেণি-পেশার মানুষকে। উল্লাসের পাশাপাশি অরাজকতাও লক্ষ্য করা গেছে কিছু কিছু জায়গায়।

অরাজকতা ঠেকাতে রাষ্ট্রীয় সম্পদ রক্ষা করতে দেখা গেছে ছাত্র-জনতাকে। এসময় গাড়ি থামিয়ে তল্লাশিও করে তারা।

চলমান অস্থিতিশিল পরিস্থিতে এমন এক ঘটনার স্বাক্ষী হলেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিষয়টি জানান তিনি।

তিনি লিখেছেন, ‘আমার বাড়ির পথে রাস্তার কিছু অপরিচিত যুবক আমার গাড়ি দুইবার থামিয়েছে। ট্রাঙ্ক খুলতে বলেছে। তৃতীয়বার যখন এটা ঘটলো তখন আমি তাদের প্রশ্ন করি কেন তারা এটা করছে? তারা আমাকে আক্রমণাত্মক ভঙ্গীতে জবাব দেয়, গাড়িতে আমি আওয়ামী লীগের কাউকে লুকিয়ে রেখেছি কিনা! তাঁরা সেটাই নাকি খতিয়ে দেখছেন। ’

মিথিলা আরো লিখেছেন, ‘বিষয়টি খুবই উদ্বেগজনক। আমরা দেশে নৈরাজ্য চাই না। আমরা লুটপাট, ভাঙচুর সমর্থন করি না। ছাত্ররা এর জন্য লড়াই করেনি। আমরা শান্তি ও নিরাপত্তা চাই। ’

মিথিলার পোস্টে ভক্ত অনুরাগীদের উদ্বেগ প্রকাশ করতে দেখা গেছে। এদিকে মিথিলার স্বামী সৃজিত মুখার্জি এক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, মিথিলা ও মেয়ে আইরা বাংলাদেশে নিরাপদেই আছেন।

এসএম

এই রকম আরও টপিক