ডিবি থেকে ১০ লাখ টাকা ছিনতাই, এসআই আটক

সংগৃহীত ছবি

ডিবি থেকে ১০ লাখ টাকা ছিনতাই, এসআই আটক

অনলাইন ডেস্ক

এক দফা আন্দোলনের মুখে দেশ ছেড়ে পালিয়ে যান সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপরেই সাধারণ জনগণ গণভবনসহ বিভিন্ন সরকারি স্থাপনায় ঢুকে হামলা-ভাঙচুর করে এবং বিভিন্ন রাষ্ট্রীয় সম্পদ লুটপাট করে। এমতাবস্থায় খালি পরে থাকে গুরুত্বপূর্ণ সরকারি স্থাপনাগুলো।

আজ বুধবার (৭ আগস্ট) রাজধানীর মিন্টো রোডে অবস্থিত ডিবি কার্যালয় থেকে ১০ লাখ টাকা নিয়ে পালিয়ে যাওয়ার সময় জনতার হাতে ধরা পড়ে এক এসআই।

তাৎক্ষণিক সেই কর্মকর্তার নাম-পরিচয় জানা সম্ভব হয়নি। তবে, স্থানীয়রা জানান, সেনাবাহিনীকে খবর দেওয়া হয়েছে। তাদের হাতে ওই এসআইকে তুলে দেওয়া হবে।

প্রসঙ্গত, গত ৫ আগস্ট ডিএমপির অধীন বেশিরভাগ থানায় হামলা-ভাঙচুর হয়।

এতে থানায় অবস্থান করা পুলিশ সদস্যরা নিরাপদ স্থানে পালিয়ে যান। ফাঁকা পড়ে থাকা আইনশৃঙ্খলা বাহিনীর স্থাপনাগুলো। যদিও গতকাল মঙ্ললবার আনসার সদস্যরা এসব স্থাপনা নিরাপত্তার দায়িত্ব পান।

এদিকে, পুলিশ মহাপরিদর্শক চৌধুরী আব্দুল আল-মামুনের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করার পর এবার পুলিশের আরো চার ঊর্ধ্বতন কর্মকর্তাকে বদলি করা হয়েছে। সদর দপ্তরে সংযুক্ত অতিরিক্ত আইজিপি এ কে এম শহিদুর রহমানকে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) মহাপরিচালক (ডিজি) হিসেবে বদলি করা হয়েছে।

এছাড়া সিআইডির উপ-পুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) মো. মাইনুল হাসানকে ডিএমপি কমিশনার (চলতি দায়িত্ব), র‍্যাব মহাপরিচালক (ডিজি) ব্যারিস্টার মো. হারুন-অর-রশিদকে অতিরিক্ত আইজিপি হিসেবে পুলিশ সদর দপ্তরে, ডিএমপি কমিশনার ও অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমানকে পুলিশ সদর দপ্তরে সংযুক্ত করা হয়েছে।

news24bd.tv/DHL