বিচারপতি মানিককে প্রকাশ্যে ক্ষমা চাইতে লিগ্যাল নোটিশ

বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক(অবসরপ্রাপ্ত)

বিচারপতি মানিককে প্রকাশ্যে ক্ষমা চাইতে লিগ্যাল নোটিশ

অনলাইন ডেস্ক

কোটা সংস্কার আন্দোলনের সময় একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের টকশোতে উপস্থাপিকা দীপ্তি চৌধুরীকে ‘রাজাকারের বাচ্চা’ বলায় প্রকাশ্যে লিখিত ও মৌখিকভাবে ক্ষমা চাইতে বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিককে (অবসরপ্রাপ্ত) আইনি নোটিশ পাঠানো হয়েছে।

ফাউন্ডেশন ফর ল’ অ্যান্ড ডেভেলপমেন্টের (ফ্লাড) পক্ষে রোববার (১১ আগস্ট) জ্যেষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট ফাওজিয়া করিম ফিরোজ এ নোটিশ পাঠান।

কোটা সংস্কার আন্দোলন ইস্যুতে সম্প্রতি একটি টেলিভিশন চ্যানেলে আয়োজিত টকশোতে আলোচক হিসেবে হিসেবে অংশ নেন সাবেক বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক। অনুষ্ঠান শেষে স্টুডিও ছাড়ার আগে উপস্থাপিকাকে ‘রাজাকারের বাচ্চা’ বলে আখ্যা দেন তিনি।

এ ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ-মাধ্যমে ভাইরাল হয়েছে।

নোটিশের ভাষ্যমতে, সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়া বিষয়টি আমাদের (নোটিশ প্রেরণকারীদের) নজরেও এসেছে। এতে আপনি(বিচারপতি মানিক) মহিলা উপস্থাপিকাকে মৌখিকভাবে হেনস্থা করেছেন।

এর আগে ২০১৭ সালেও একটি নোটিশ দেওয়া হয়েছিলো।

তখন আপনি একটি টিভি চ্যানেলে তৎকালীন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে স্বঘোষিত রাজাকার বলেছেন। তাই অবিলম্বে এ বিষয়ে প্রকাশ্যে ক্ষমা চাইতে (লিখিত ও মৌখিক) অনুরোধ করা হয়েছে। এছাড়া কারো সম্পর্কে  ভবিষ্যতে এ ধরনের মানহানিকর উক্তি করা থেকে বিরত থাকতে বলা হয়েছে। নোটিশ পাওয়ার তিন দিনের মধ্যে এ সব দাবি পূরণ না হলে আইনের আশ্রয় নেওয়ার কথা বলা হয়েছে।

news24bd.tv/JP