শ্রীদেবীর জন্মদিন আজ, মায়ের জন্য বার্তা জাহ্নবীর

শ্রীদেবীর জন্মদিন আজ, মায়ের জন্য বার্তা জাহ্নবীর

অনলাইন ডেস্ক

ভারতীয় চলচ্চিত্র জগতে অন্যতম সুন্দরী অভিনেত্রী শ্রীদেবীর জন্মদিন আজ।  'হাওয়া হাওয়াই' অভিনেত্রী বেঁচে থাকলে আজ ধুমধাম করে পালিত হতো তাঁর ৬১তম জন্মবার্ষিকী। বিশেষ দিনে, শ্রীদেবীর স্বামী-পরিচালক বনি কাপুর এবং তার দুই মেয়ে খুশি-জাহ্নবী কাপুরসহ তাকে স্মরণ করেছেন অনেকেই।

মায়ের জন্মদিনে সকাল সকাল জাহ্নবী কাপুর হাজির হলেন ভারতের তিরুপতি মন্দিরে।

মঙ্গলবার সকালেই নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডলে তিনটি ছবি ভাগ করে নেন অভিনেত্রী। সেখানে লেখা “শুভ জন্মদিন মা। তোমাকে ভালবাসি। ”

প্রথম ছবিটিতেই দেখা যায় তিরুপতি মন্দিরের সিঁড়ি।

বোঝা যায়, এই সিঁড়ি ভেঙেই মন্দিরে যাবেন অভিনেত্রী। এরপর নিজের ছোটবেলার একটি ছবি, যেখানে দেখা যাচ্ছে মায়ের কোলে বসে বছর সাত-আট বছরের জাহ্নবী। মেয়ের গালে গাল ঠেকিয়ে হাসছেন শ্রীদেবী। তৃতীয় ছবিটি বর্তমান সময়ের জাহ্নবীর। সম্ভবত, তিরুপতি মন্দিরে যাওয়ার পথে বা ফিরে এসে ছবিটি তোলা। কারণ, হলুদ দক্ষিণী সিল্কের শাড়ি পরিহিতা অভিনেত্রীর কপালে দেখা যাচ্ছে তিলক। ভারী গলার হার, কানের ঝুমকোর সঙ্গে জাহ্নবী পরেছেন কোমরবন্ধও। একেবারে সাবেকি সাজে অভিনেত্রী। রোদ্দুরের সকাল উপভোগ করছেন চোখ বন্ধ করে।

প্রায় পাঁচ দশক ভারতীয় চলচ্চিত্র জগতে রাজত্ব করেছেন শ্রীদেবী। শুধু বলিউড ছবি নয়, শিশুশিল্পী হিসাবে কাজ শুরু করে শ্রীদেবী অভিনয় করেছেন তামিল, তেলুগু ও মালয়ালম ছবিতে। ১৯৬৩ সালের ১৩ অগস্ট তাঁর জন্ম তামিলনাড়ুতে। ১৯৬৭ সালে মাত্র চার বছর বয়সে রুপোলি পর্দায় তাঁর আত্মপ্রকাশ তামিল ছবি ‘কন্ধন করুণাই’-এ। ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে সংযুক্ত আরব আমিরশাহিতে মাত্র ৫৪ বছর বয়সে তাঁর জীবনাবসান ঘটে।

বনি কপূর ও শ্রীদেবীর বড় মেয়ে জাহ্নবী। এই মুহূর্তে বলিউডে দাপটের সঙ্গে অভিনয় করছেন তিনি। বর্তমানে তাঁর পরবর্তী ছবি ‘দেবারা’-র মুক্তির জন্য অপেক্ষা করছেন অভিনেত্রী।

news24bd.tv/TR