সাবেক প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলা সেই আ. লীগ নেতা গ্রেপ্তার

মো. জাহাঙ্গীর কবীর।

সাবেক প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলা সেই আ. লীগ নেতা গ্রেপ্তার

বরগুনা প্রতিনিধি

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ফোনে কথা বলা বরগুনার আওয়ামী লীগ নেতা মো. জাহাঙ্গীর কবিরকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃত জাহাঙ্গীর কবির বরগুনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান।  

বুধবার (১৪ আগস্ট) সকালে বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মিজানুর রহমান গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, বুধবার ভোরে ঢাকা থেকে একটি পুলিশের টিম এসে তাঁকে গ্রেপ্তার করেছে।

তবে কী কারণে গ্রেপ্তার করা হয়েছে তা জানাতে পারেননি পুলিশের এই কর্মকর্তা।

দেশের চলমান পরিস্থিতি নিয়ে গত সোমবার (১২ আগস্ট) ভারতে অবস্থান করা আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সঙ্গে ফোনে কথা বলেন এই নেতা। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ওই ভিডিওতে শোনা যায়, শেখ হাসিনা জাহাঙ্গীর কবীরকে বলছেন, ‘আপনারা শৃঙ্খলা মেনে দলীয় কার্যক্রম চালাবেন। ১৫ আগস্ট জাতীয় শোক দিবসকে যথাযথভাবে পালন করবেন।

এ সময় মো. জাহাঙ্গীর কবীর শেখ হাসিনাকে বলেন, ‘আপা আপনি (ঘাবড়াবেন না) অর্থাৎ মনোবল হারাবেন না। আপনি ঘাবড়ালে আমরা দুর্বল হয়ে যাই। আমরা শক্ত আছি। ’

প্রসঙ্গত, গত ৫ আগস্ট গণ-আন্দোলনের মুখে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ হাসিনা। এর মধ্য দিয়ে তাঁর টানা সাড়ে ১৫ বছরের শাসনের অবসান হয়। এরপর থেকে শেখ হাসিনা ভারতে অবস্থান করছেন।

news24bd.tv/DHL