বিমান বাহিনী প্রধানের যশোর বিমান বন্দর পরিদর্শন

বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল হাসান মাহমুদ খান

বিমান বাহিনী প্রধানের যশোর বিমান বন্দর পরিদর্শন

অনলাইন ডেস্ক

বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল হাসান মাহমুদ খান, বিবিপি, ওএসপি, জিইউপি, এনএসডব্লিউসি, পিএসসি বুধবার (১৪ আগস্ট) যশোর বিমান বন্দর পরিদর্শন করেন।  

বিমান বাহিনী প্রধান 'In Aid to Civil Power" এর আওতায় উক্ত বিমান বন্দরে বিমান বাহিনীর সদস্যদের পরিচালনা ও নিরাপত্তা কার্যক্রম পরিদর্শন করেন ও তাদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।  

দেশের সাম্প্রতিক পরিস্থিতিতে অসামরিক কর্তৃপক্ষকে সহায়তায় বাংলাদেশ বিমান বাহিনী, বিভিন্ন বিমান বন্দর ও আশপাশের এলাকায় নিরাপত্তার দায়িত্ব পেশাদারিত্বের সাথে পালন করে আসছে।  

বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমান, যশোর বিমান বন্দরের নিরাপত্তা কার্যক্রম শুরু থেকেই তদারকি করছে।

উক্ত ঘাঁটির নিরাপত্তা দল বিমান যাত্রীদের আগমন ও প্রস্থানকালে বাড়তি নিরাপত্তা ও সহযোগিতা প্রদানের পাশাপাশি বিমান নিরাপদ উড্ডয়ন ও অবতরণে সর্বাত্মক সহযোগিতা করছে। মতিউর ঘাঁটির টাস্কফোর্স ও স্ট্রাইকিং ফোর্স এ বিমান বন্দর ও পার্শ্ববর্তী এলাকায় সার্বক্ষণিক নজরদারিসহ বিমান পরিচালনার সকল কাজে কারিগরি ও প্রশাসনিক সহায়তা দিয়ে আসছে। বিমান বাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ও বিমান বন্দর কর্তৃপক্ষের নিবিড় সমন্বয় ও সার্বিক তত্ত্বাবধানে যশোর বিমান বন্দরে এ পর্যন্ত বিমান চলাচল ও যাত্রীদের নিরাপত্তায় কোন ব্যত্যয় সৃষ্টি হয়নি। অত্র ঘাঁটির বিশেষ নিরাপত্তা দল বিমান বন্দর ও তার চতুর্দিকে টহল কার্যক্রম পরিচালনা করে আসছে।
 

বিমান বন্দরের অভ্যন্তরে, আসা-যাওয়ার পথে ও রানওয়ের উভয়পাশে বিশেষ চৌকি স্থাপন করে মতিউর ঘাঁটির সদস্যগণ নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা করেছে। বিমান বন্দরে যানবাহন আসা যাওয়াকে সুশৃঙ্খলকরণে ট্র্যাফিক নিয়ন্ত্রণের কাজও এ ঘাঁটি সুচারুরূপে করে যাচ্ছে। বিমান বাহিনীর সদস্যদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে যশোর বিমান বন্দরের সকল ফ্লাইট সময়মতো উঠা-নামাসহ নিরাপত্তা পরিবেশ ও সার্বিক কার্যক্রম স্বাভাবিক রয়েছে।  

বিমান বাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমানের সকল বিমান ও হেলিকপ্টারসমূহ দেশের যেকোন ক্রান্তিলগ্নে সর্বাত্মক সহায়তার জন্য সর্বদা প্রস্তুত রয়েছে। জাতির বৃহত্তর প্রয়োজনের অংশ হিসেবে সম্প্রতি অত্র ঘাঁটির দেশপ্রেমিক বৈমানিকগণ দুঃসাহসিক হেলিকপ্টার অভিযানের মাধ্যমে যশোর শহরে অবস্থিত বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে আটকেপড়াদের সফলভাবে উদ্ধার করে।  

বিমান বাহিনী প্রধানের পরিদর্শন কার্যক্রম চলাকালে সহকারী বিমান বাহিনী প্রধান (পরিকল্পনা), বিমান বাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমানের এয়ার অধিনায়ক, বিমান সদর ও ঘাঁটির ঊর্ধ্বতন কর্মকর্তা এবং যশোর বিমান বন্দরের ব্যবস্থাপকসহ বিভিন্ন পদবীর দায়িত্বশীলগণ উপস্থিত ছিলেন।

news24bd.tv/কেআই