ফাঁড়া কাটলো হাফিজের, বিএনপির স্থায়ী কমিটিতে নতুন দুই মুখ

মেজর হাফিজ উদ্দিন আহমেদ ও ডা. এজেডএম জাহিদ হোসেন

ফাঁড়া কাটলো হাফিজের, বিএনপির স্থায়ী কমিটিতে নতুন দুই মুখ

আরেফিন শাকিল

দেশের রাজনীতিতে আলোচিত নাম অবসরপ্রাপ্ত মেজর হাফিজ উদ্দিন আহমেদ। দফায় দফায় বিএনপি ছেড়ে নতুন দলে যোগ দিচ্ছেন এমন নানা গুঞ্জন থাকলেও জিয়াউর রহমানের দলকে শেষ আশ্রয়স্থল মনে করে থেকে গেছেন তিনি। নানা সময়ে তাঁর জুনিয়ররা স্থায়ী কমিটির সদস্য আর তিনি ভাইস-চেয়ারম্যান পদে আটকে থাকায় ক্ষোভ জানিয়েছিলেন প্রকাশ্যে।  

৭ জানুয়ারির নির্বাচনের আগে বিএনএম’র চেয়ারম্যান হিসাবে তার ভোটে যাওয়ার খবর বের হয় নানা গণমাধ্যমে।

 

সূত্র জানায়, বিএনএম তৈরির কারিগর থাকলেও শেষঅব্দি তারেক রহমানের অনুরোধে বীরবিক্রম হাফিজ উদ্দিন আহমেদ বিএনপিতে থেকে যান। অংশ নেননি আওয়ামী লীগ সরকারের একতরফা জাতীয় নির্বাচনে।  

আজ শুক্রবার (১৬ আগস্ট) তাকে স্থায়ী কমিটির সদস্য বানিয়ে সেই পুরস্কার দিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।  

দীর্ঘদিন বিএনপির চেয়ারপারসনের চিকিৎসার বিষয় দেখভাল করেন বিএনপির ভাইস-চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন।

শুক্রবার নয়াপল্টনে সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান, বিএনপির স্থায়ী কমিটিতে হাফিজ উদ্দিন আহমেদের সাথে নতুন সদস্য হিসাবে যুক্ত হয়েছেন ডা. এজেডএম জাহিদ হোসেন।

উল্লেখ্য, দীর্ঘদিন বিএনপির স্থায়ী কমিটির ১৯ সদস্যের মধ্যে মৃত্যুজনিত কারণে পাঁচটি পদ ফাঁকা ছিল। হাফিজ উদ্দিন আহমেদ ও জাহিদ হোসেনের অন্তর্ভুক্তির পরও আরও তিনটি পদ শূন্য।  

সূত্র জানায়, আঞ্চলিক কোন্দলের কারণে সহসায় এই তিনটি পদ পূরণ হচ্ছে না। যদিও এই তিন পদের জন্য আলোচনায় আছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, বরকত উল্লাহ বুলু, শামসুজ্জামান দুদু, অ্যাডভোকেট জয়নাল আবেদীন।
news24bd.tv/আইএএম