বিদেশি সাংবাদিকদের বাংলাদেশে স্বাগত জানাবে সরকার

সংগৃহীত ছবি

বিদেশি সাংবাদিকদের বাংলাদেশে স্বাগত জানাবে সরকার

অনলাইন ডেস্ক

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে কথা বলেছেন বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। এ সময় তিনি ভারতীয় সাংবাদিকদের বাংলাদেশে আসার আমন্ত্রণ জানিয়ে সংখ্যালঘুদের ইস্যু নিয়ে মাঠ পর্যায় থেকে প্রতিবেদন করার আহ্বান জানিয়েছেন। শুধু ভারত নয়, যে কোনো বিদেশি সাংবাদিকদের বাংলাদেশ ভ্রমণের ব্যাপারেও উৎসাহিত করার কথা জানিয়েছে সরকার।  

শনিবার (১৭ আগস্ট) সামাজিকমাধ্যমে এই তথ্য নিশ্চিত করেছেন প্রধান উপদেষ্টার প্রেস প্রেস সচিব শফিকুল আলম।

তিনি বলেছেন, বিদেশি মিশনকে বাংলাদেশ সফরে ইচ্ছুক সাংবাদিকদের দ্রুত ভিসা অনুমোদন দিতে বলেছে সরকার।

তিনি আরও বলেন, ‘কখনো কখনো কোনো সেকেন্ডারি বা অতিরঞ্জিত রিপোর্টের দ্বারা প্রভাবিত হওয়ার চেয়ে নিজেরাই পরিস্থিতি দেখে এবং সেই অনুযায়ী রিপোর্ট করা ভালো’।

প্রেস সচিব বলেন, ‘আমরা একটি মুক্ত সমাজ গড়তে চাই যেখানে গণমাধ্যমের স্বাধীনতার বিষয়ে কোনো ছাড় দেওয়া হবে না। তাই যে কেউ বাংলাদেশ ও অন্তর্বর্তী সরকারের কার্যক্রম নিয়ে রিপোর্ট করতে চাইলে তাদেরকে (দেশে) স্বাগত জানাবো’।

এর আগে গতকাল প্রধান উপদেষ্টার কার্যালয় থেকে এক বিবৃতিতে বলা হয়, ‘ভারতীয় প্রধানমন্ত্রী সংখ্যালঘুদের নিরাপত্তার বিষয়টি যখন উত্থাপন করেছেন তখন প্রধান উপদেষ্টা বলেছেন, সংখ্যালঘুসহ বাংলাদেশের সকল নাগরিকের নিরাপত্তা নিশ্চিতে সরকার প্রতিশ্রতিবদ্ধ। ’

‘এটি নিয়ে অতিরঞ্জিত খবর প্রকাশ করা হয়েছে এবং তিনি ভারতীয় সাংবাদিকদের বাংলাদেশে আসার আহ্বান জানিয়েছেন এবং সংখ্যালঘুদের ইস্যু নিয়ে তাদের মাঠ পর্যায় থেকে রিপোর্ট করতে বলেছেন। ’

‘প্রধান উপদেষ্টা আরও বলেছেন বাংলাদেশের পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসা হয়েছে এবং সারাদেশে জীবনযাত্রা স্বাভাবিক ফিরে আসছে। ’

আলাপকালে নরেন্দ্র মোদি নতুন সরকারের প্রতি শুভ কামনা জানিয়েছেন এবং কাছের বন্ধু হিসেবে জনগণের উপকারের জন্য বাংলাদেশের সঙ্গে কাজ করার আগ্রহ প্রকাশ করেছেন। এ ছাড়া প্রফেসর ইউনূসের নেতৃত্বাধীন সরকারের সঙ্গে গভীরভাবে কাজ করার আশা ব্যক্ত করেছেন।

অন্যদিকে ভারতীয় প্রধানমন্ত্রী সংখ্যালঘুদের নিরাপত্তার বিষয়টি যখন উত্থাপন করেছেন তখন প্রধান উপদেষ্টা বলেছেন, সংখ্যালঘুসহ বাংলাদেশের সব নাগরিকের নিরাপত্তা নিশ্চিতে সরকার প্রতিশ্রতিবদ্ধ।

news24bd.tv/DHL