ড. ইউনূসকে রামোন ম্যাগসেসে অ্যাওয়ার্ড ফাউন্ডেশনের অভিনন্দন

৮ আগস্ট অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব নেন ড. মুহাম্মদ ইউনূস।

ড. ইউনূসকে রামোন ম্যাগসেসে অ্যাওয়ার্ড ফাউন্ডেশনের অভিনন্দন

অনলাইন ডেস্ক

বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা নোবেলজয়ী অর্থনীতিবিদ অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসকে অভিনন্দন জানিয়েছে রামোন ম্যাগসেসে অ্যাওয়ার্ড ফাউন্ডেশন।

সম্প্রতি অধ্যাপক ইউনূসের কাছে পাঠানো ফাউন্ডেশনের এক অভিনন্দন বার্তায় বলা হয়, ‘আমরা রামোন ম্যাগসেসে অ্যাওয়ার্ড ফাউন্ডেশনের পক্ষ থেকে আপনার অন্তর্বর্তীকালীন সরকার ও বাংলাদেশের জনগণকে আমাদের আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। ’

বাংলাদেশের সাম্প্রতিক রাজনৈতিক অস্থিরতা একটি অন্তর্ভুক্তিমূলক, দুর্নীতিমুক্ত ও গণতান্ত্রিক সরকারের জন্য দেশটির জনগণের আকাঙ্ক্ষার একটি সুস্পষ্ট প্রকাশ।

সভাপতি রামোন ম্যাগসেসে দৃঢ়ভাবে বলেছেন, আমি বিশ্বাস করি, সরকার দেশের জনগণের কল্যাণের জন্যই নিম্নপর্যায় থেকে শুরু করে উন্নতির দিকে অগ্রসর হবে, কারণ গণমানুষের কল্যাণই সরকারের কাজ।

আমি বিশ্বাস করি, রাষ্ট্রের সর্বোচ্চ নেতার একটি বড় হৃদয়, সৎ মন, সুস্থ প্রবৃত্তি, ধৈর্য্য সুরক্ষার গুণ ও সাধারণ মানুষের প্রতি অনুগত ভালবাসার দৃষ্টান্ত সৃষ্টির মতো গুণাবলী থাকতে হয়।

বার্তায় আরও বলা হয়, আপনার দেশের ইতিহাসের এই নতুন অধ্যায়টি অনিশ্চয়তা বা বৈষম্য নয়, বরং স্থিতিশীলতা এবং সেই নেতৃত্ব দিয়ে সজ্ঞায়িত হোক, যা গুটিকয়েক বিশেষ গোষ্ঠীর জন্য নয়, বরং সাধারণ মানুষের মৌলিক অধিকারকে সমুন্নত রাখবে।

শান্তিতে নোবেলবিজয়ী ড. ইউনূস ১৯৮৪ সালে রামোন ম্যাগসেসে পুরস্কার পেয়েছিলেন।

গণ অভ্যুত্থানের মুখে গত ৫ আগস্ট শেখ হাসিনার সরকার পদত্যাগ করলে পরবর্তীতে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব নেন শান্তিতে নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস।

 

news24bd.tv/DHL