নিউজ টোয়েন্টিফোরে হামলা-ভাঙচুরের ঘটনায় এনবিএর নিন্দা ও প্রতিবাদ

ফাইল ছবি

নিউজ টোয়েন্টিফোরে হামলা-ভাঙচুরের ঘটনায় এনবিএর নিন্দা ও প্রতিবাদ

অনলাইন ডেস্ক

দেশের শীর্ষস্থানীয় মিডিয়া হাউজ ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের নিউজ টোয়েন্টিফোরে দুর্বৃত্তদের হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বেসরকারি টেলিভিশন এবং রেডিও স্টেশনের সংবাদ উপস্থাপকদের সংগঠন নিউজ ব্রডকাস্টারস অ্যালায়েন্স সোসাইটি অব বাংলাদেশ (এনবিএ)।

আজ মঙ্গলবার (২০ আগস্ট) গণমাধ্যমে এনবিএ সভাপতি সাকলায়েন রাসেল ও সাধারণ সম্পাদক রাইসুক হক চৌধুরী স্বাক্ষরিত পাঠানো এক বিবৃতিতে হামলা-ভাংচুরের ঘটনায় এ নিন্দা জানায় এনবিএ।  

বিবৃতিতে বলা হয়, দেশের জনপ্রিয় সম্প্রচার মাধ্যম নিউজ টোয়েন্টিফোরের অফিসে গতকাল ১৯ আগস্ট (সোমবার) হামলা-ভাংচুরের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে এনবিএ। এ অবস্থায় আমাদের সহকর্মীদের নিরাপত্তা নিয়ে আমরা খুবই চিন্তিত ও উদ্বিগ্ন।

ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের অন্য প্রতিষ্ঠানগুলো বাংলাদেশ প্রতিদিন, কালের কণ্ঠ, ডেইলি সান, রেডিও ক্যাপিটাল এবং বাংলানিউজ২৪ অফিসেও হামলা-ভাংচুরের ঘটনার তীব্র নিন্দা জানাই।  

বিবৃতিতে আরও বলা হয়, এই গণমাধ্যমগুলোর ওপর হামলাকারীদের দ্রুত আইনের আওতায় এনে নিরাপদ পরিবেশ তৈরির আহ্বান জানাচ্ছি। আমরা এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি আর দেখতে চাই না। একইসঙ্গে আমরা আমাদের সহকর্মীদের যেকোনো প্রয়োজনে পাশে আছি।

এর আগে, গতকাল সোমবার ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপে কর্মরত সাংবাদিকরা জানান, সোমবার দুপুর সোয়া ২টার দিকে হামলা চালায় দুর্বৃত্তরা। আকস্মিকভাবে একটি মিছিল বসুন্ধরা আবাসিক এলাকায় অবস্থিত ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের সামনে আসে। তাদের হাতে ছিল লাঠিসোটা।

তারা স্লোগান দিতে দিতে জোরপূর্বক ভেতরে ঢোকে। এরপর ভাঙচুর শুরু করে। দুর্বৃত্তরা রেডিও ক্যাপিটালের ভেতরে ঢুকে ভাঙচুর চালায়। সেখানে টেবিল, কম্পিউটার, এসি সবকিছু ভাঙচুর করে।

বাইরে এসে মিডিয়া প্রাঙ্গণে রাখা ২০ থেকে ২৫টি গাড়িও ভাঙচুর করে দুর্বৃত্তরা। মিডিয়া ভবনের কাচের দেয়াল ও দরজা ভেঙে ফেলে। এতে গোটা মিডিয়া হাউজে আতঙ্ক ছড়িয়ে পড়ে। হামলার ঘটনায় কেউ হতাহত হয়নি।

ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের পাশাপাশি তিনটি ভবনে কালের কণ্ঠ, বাংলাদেশ প্রতিদিন, ডেইলি সান, বাংলানিউজ টোয়েন্টিফোর, নিউজ টোয়েন্টিফোর চ্যানেল, টি-স্পোর্টস ও ক্যাপিটাল এফএম রেডিও অবস্থিত।

news24bd.tv/SHS