আসছে খালেদা জিয়ার বায়োপিক, প্রধান চরিত্রে নিপুণ  

আসছে খালেদা জিয়ার বায়োপিক, প্রধান চরিত্রে নিপুণ  

অনলাইন ডেস্ক

সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে নির্মিত হয়েছে বায়োপিক ‘আপসহীন’। ২০১৩ সালে সিনেমাটি বানিয়েছেন জনপ্রিয় নির্মাতা গাজী মাজহারুল আনোয়ার। ১১ বছর পর  ‘আপসহীন’ সিনেমাটি মুক্তি পেতে চলেছে। বিষয়টি নিশ্চিত করেছেন সিনেমাটির সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিরা।

‘আপসহীন’ সিনেমায় খালেদা জিয়ার চরিত্রে অভিনয় করেছেন নিপুণ আক্তার, বাংলাদেশের অষ্টম রাষ্ট্রপতি জিয়াউর রহমানের চরিত্রে আছেন অভিনেতা হেলাল খান।

সিনেমাটি নিয়ে হেলাল খান বলেন, ২০১৩ সালের নভেম্বরে শুটিং শুরু করে ডিসেম্বরেই শেষ হয়। দ্রুত পোস্ট প্রোডাকশনের কাজ সম্পন্ন করে সেন্সরে জমা দেওয়ার জন্য প্রস্তুতও করা হয়। ২০১৪ সালের জাতীয় সংসদ নির্বাচনের (৫ জানুয়ারি) আগে সিনেমটি সারা দেশে মুক্তি দেওয়ার কথা ছিল।

কিন্তু হয়ে ওঠেনি।

তিনি বলেন, মাঝখানে ১১ বছর পেরিয়ে গেছে। এর মধ্যে অনেক কিছু ঘটে গেছে। তাই সিনেমটিতে বেশ কিছু পরিবর্তন-পরিমার্জন করতে হবে। কিছু দৃশ্য হয়তো নতুন করে শুটিং করব। কিছু দৃশ্য সম্পাদনা করে বাদ দেওয়া হবে। এ জন্যও কিছু দিন সময় লাগবে। আশা করছি, এই বছরই দর্শকদের সিনেমটি দেখাতে পারব।

আরও পড়ুন: শেখ সেলিমের সঙ্গে নিপুণের অবৈধ সম্পর্কের তথ্য ফাঁস

তিনি আরও বলেন, এখন গাজী মাজহারুল আনোয়ার বেঁচে নেই। সিনেমটি নিয়ে গাজী মাজহারুল আনোয়ারের অনেক স্বপ্ন ছিল। সেই স্বপ্ন বাস্তবে রূপ দিতেই ছবিটি শিগগির মুক্তি দিতে চান হেলাল খান।

আরও পড়ুন: নিপুণকে জয়ী করতে যে চাপ দিয়েছিলেন শেখ সেলিম 

তাঁর আগে অবশ্যই বেগম খালেদা জিয়ার সঙ্গে একবার দেখা করতে চান বলেও জানান হেলাল খান। বলেন, ‘ম্যাডাম অসুস্থ। এই মুহূর্তে এটা নিয়ে কথা বলাটা ঠিক হবে না।

‘আপসহীন’ সিনেমায় বেগম খালেদা জিয়ার চরিত্রে অভিনয় করেছেন নিপুণ আক্তার। ব্যক্তিজীবনে এই অভিনেত্রী আওয়ামী লীগের রাজনীতির সমর্থক। সিনেমটিতে যুক্ত হওয়ার নেপথ্যের ঘটনা জানিয়ে নিপুণ বলেন, “একদিন গাজী মাজহারুল আনোয়ার আঙ্কেল আমার বাসায় আসেন। ছবিটির কথা জানালেন। তখন শাহ আলম কিরণ ভাইয়ের ‘৭১-এর মা জননী’ ছবির শুটিং চলছে। আমাকে আঙ্কেল বললেন, ম্যাডাম খালেদা জিয়ার জীবনী নিয়ে ‘আপসহীন’। আমাকে তাঁর চরিত্রেই রূপদান করতে হবে। জানতে চাইলেন, আমার আপত্তি আছে কি না। জানালাম, অভিনেত্রী হিসেবে ম্যাডামের চরিত্রে অবশ্যই অভিনয় করা উচিত। তিনি সাবেক প্রধানমন্ত্রী। তখন বিরোধীদলীয় নেত্রী হিসেবে রাজপথে সরব। আমি রাজি হওয়ায় আঙ্কেল খুব খুশি হলেন। জানালেন, আমার আগে জয়া আহসান ও নুসরাত ইমরোজ তিশার কথা উঠেছিল। তবে গাজী আঙ্কেলই হেলাল ভাইকে বলেছিলেন, নিপুণ হলে ম্যাডামের চেহারার সঙ্গে দারুণ মিলবে। ’ 

news24bd.tv/TR