চারদিকে কান্না আর আহাজারি

সংগৃহীত ছবি

চারদিকে কান্না আর আহাজারি

অনলাইন প্রতিবেদক

ভারতের পাহাড়ি ঢল আর ভারী বৃষ্টিপাতে ডুবে গেছে ফেনীসহ আশপাশের আট জেলা। বিশেষ করে ফেনীর অবস্থা ভয়াবহ ও বর্ণনাতীত। বুধবার দুপুর থেকে শহরে বিদ্যুৎ নেই, বন্ধ মোবাইল নেটওয়ার্ক।

বৃহস্পতিবার (২২ আগস্ট) সকালে দেখা গেছে, শহর ও নিম্নাঞ্চলে সর্বনিম্ন বুক সমান, কোথাও গলা সমান পানি।

ঘর ছেড়ে রাস্তায় নামলেই ডুবে যাওয়ার উপক্রম। চারদিকে কান্না আর আহাজারিতে ভারী হয়ে উঠছে সেখানকার আকাশ।

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ছে ফেনীর বন্যার বেশকিছু ছবি। স্পর্শকাতর এসব ছবিতে ভেসে বেড়াচ্ছে বন্যার ভয়াবহতা।

এমন একটি ছবিতে দেখা গেছে, কাঁধে লাশের খাটিয়া নিয়ে একটু উঁচু জায়গার সন্ধান করছেন কয়েকজন। উদ্দেশ্য দাফন করা। তবে ছবির সত্যতা সম্পর্কে জানা যায়নি।

এহসান আবদুল্লাহ নামে এক সাংবাদিক ফেসবুকে পোস্ট করে ফেনীতে থাকা তার স্বজনদের খোঁজ চেয়েছেন। দুদিন ধরে তাদের সাথে কোনো ধরনের যোগাযোগ না করতে পেরে উদ্বিগ্ন তিনি।

সায়েম মুনীর নামে এক ফেসবুক আইডি থেকে পোস্ট করে জীবন ভিক্ষা চেয়েছেন একজন। মর্মস্পর্শী সেই পোস্টে তিনি উল্লেখ করেন, ছাগলনাইয়া রাধানগর ইউনিয়ন লক্ষ্মীপুর গ্রামে মুহূরী নদীর তীরে অবস্থিত একটি বাড়িতে প্রায় শিশু বৃদ্ধসহ প্রায় ২৫ জন আটকা পড়েছে। এই মুহূর্তে তারা বাড়ির ছাদে অবস্থান করছেন। তবে দ্রুত পানি ছাদে পৌঁছে যাবে। দ্রুত উদ্ধার না হলে তারা তলিয়ে যাবে হয়তো।

সবশেষ খবর পাওয়া পর্যন্ত এ জেলার মুহুরী, কহুয়া ও সিলোনিয়া নদীর বন্যা নিয়ন্ত্রণ বাঁধের ভাঙন স্থান দিয়ে প্রবল বেগে পানি প্রবেশ করতে থাকায় একের পর এক জনপদ ডুবে যাচ্ছে। পরিস্থিতির অবনতি হওয়ায় ফেনীর সাড়ে তিন লাখেরও বেশি মানুষ বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছে। সেইসঙ্গে সব ধরনের যোগাযোগও বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

news24bd.tv/FA