আনসার সদস্যদের কর্মস্থলে ফিরে যাওয়ার আহ্বান

আনসার সদস্যদের কর্মস্থলে ফিরে যাওয়ার আহ্বান

অনলাইন ডেস্ক

সাধারণ আনসার হিসেবে নতুন কোনো নিয়োগ দেওয়া হবে না বলে জানিয়েছে সরকার। পাশাপাশি আনসার সদস্যদের স্ব স্ব কর্মস্থলে ফিরে গিয়ে কাজে যোগদানের জন্য আহ্বান জানানো হয়েছে। এ ছাড়া উসকানিদাতাদের বিরুদ্ধে প্রয়োজনে সরকার আইনি ব্যবস্থা নিতে দ্বিধা করবে না।

শনিবার (২৪ আগস্ট) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব ড. মোহাম্মদ আবদুল মোমেনের সই করা একটি বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সাধারণ আনসারদের দাবিদাওয়া সম্পর্কে প্রধান উপদেষ্টা অবহিত হয়েছেন। সাধারণ আনসার কর্তৃক উত্থাপিত দাবিদাওয়া সরকার গভীর মনোযোগ ও সহানুভূতির সঙ্গে পর্যালোচনা করেছে। প্রাথমিকভাবে কিছু দাবি যৌক্তিক প্রতীয়মান হয়েছে। এর পরিপ্রেক্ষিতে সরকার সিদ্ধান্ত গ্রহণ করেছে।

যেমন; সাধারণ আনসারদের তিন বছর চাকরিকালের পর যে বিশ্রাম দেওয়া হয়, সে ক্ষেত্রে বিশ্রাম না দিয়ে চাকরি অব্যাহত রাখার বিষয়টি পরীক্ষা করা হবে। আপাতত সাধারণ আনসার হিসেবে নতুন কোনো নিয়োগ দেওয়া হবে না।
সাধারণ আনসারদের প্রতিনিধিসহ আনসার ও ভিডিপির মহাপরিচালকের নেতৃত্বে গঠিত কমিটি সাধারণ আনসার কর্তৃক উত্থাপিত সব দাবি পর্যালোচনা করে যৌক্তিক সুপারিশ প্রণয়ন করে সাত কার্যদিবসের মধ্যে সরকারের কাছে প্রতিবেদন জমা দেবেন।  

বিজ্ঞপ্তিতে বলা হয়, আনসার-ভিডিপি একটি সুশৃঙ্খল বাহিনী। ঐতিহ্যবাহী সুশৃঙ্খল এই বাহিনীর সুনাম ও ভাবমূর্তি ক্ষুণ্য হয়, এমন কোনো কাজ কারো করা উচিত হবে না। এরই পরিপ্রেক্ষিতে সব সাধারণ আনসার সদস্যকে স্ব স্ব কর্মস্থলে ফিরে গিয়ে কাজে যোগদানের জন্য আহ্বান জানানো হয়েছে। এর মাধ্যমে সাধারণ আনসারদের দাবিদাওয়ার বিষয়ে যৌক্তিক ও গ্রহণযোগ্য সমাধান পাওয়া যাবে বলে মনে করছে সরকার।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মুষ্টিমেয় কয়েকজন আনসার সদস্য উসকানি দিয়ে এই সুশৃঙ্খল বাহিনীতে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে। প্রয়োজনে সরকার তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করতে দ্বিধা করবে না।

news24bd.tv/JP