সাবেক বিচারপতি মানিকের অস্ত্রোপচার সম্পন্ন

ফাইল ছবি

সাবেক বিচারপতি মানিকের অস্ত্রোপচার সম্পন্ন

অনলাইন ডেস্ক

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিকের অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। গতকাল শনিবার রাত পৌনে ৯টার দিকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে তার অস্ত্রোপচার হয়। এখন তিনি সুস্থ আছেন।

বিষয়টি এক গণমাধ্যমে নিশ্চিত করেছেন এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুর রহমান ভূঁইয়া।

তিনি বলেন, ‘তার (শামসুদ্দিন চৌধুরী) স্কোটাল ইনজুরি (অণ্ডকোষে আঘাত) ছিল। রাতে অস্ত্রোপচার হয়। এখন তিনি ভালো আছেন এবং হাসপাতালের পোস্ট অপারেটিভে চিকিৎসাধীন রয়েছেন। ’ 

শুক্রবার (২৩ আগস্ট) সিলেটের কানাইঘাট উপজেলার দনা সীমান্ত দিয়ে মানিক ভারতে পালিয়ে যাওয়ার সময় তাকে আটক করে বিজিবি।

শনিবার (২৪ আগস্ট) ভোরের দিকে সিলেটের কানাইঘাট দনা সীমান্ত বিজিবি ক‍্যাম্পের সদস্যরা তাকে কানাইঘাট থানায় হস্তান্তর করেন। তার বিরুদ্ধে মামলা হয়েছে বলে জানিয়েছে পুলিশ 

পরদিন শনিবার (২৪ আগস্ট) বিকেলে সিলেটের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট-১ এর বিচারক আলমগীর হোসেনের আদালতে নেওয়ার সময় তার ওপর ডিম ও জুতা নিক্ষেপের ঘটনা ঘটে। এদিন  রাজধানীর বাড্ডা থানায় এক হত্যা মামলায় এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিককে গ্রেপ্তার দেখিয়ে আদালতে নেওয়া হয়। পরে শুনানি শেষে আদালত তাকে কারাগারে পাঠান।

এদিকে, কারাগারের একটি সূত্রে জানা যায়, শনিবার বিকেল ৫টার দিকে শামসুদ্দিন চৌধুরীকে শহরতলির বাদাঘাট এলাকায় সিলেট কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হলে তার স্বাস্থ্য পরীক্ষা করে সংশ্লিষ্ট চিকিৎসকেরা ওসমানী হাসপাতালে পাঠানোর পরামর্শ দেন। সে অনুযায়ী তাকে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে হাসপাতালে আনা হয়। তার আগে থেকেই উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিস রয়েছে। এ ছাড়া তার শরীরের বিভিন্ন স্থানে জখম ছিল।

news24bd.tv/TR