এবার সেই বিচারপতি মানিকের বিরুদ্ধে মামলা

ফাইল ছবি

এবার সেই বিচারপতি মানিকের বিরুদ্ধে মামলা

অনলাইন ডেস্ক

বিএনপির প্রতিষ্ঠাতা ও দেশের সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে নিয়ে আপত্তিকর মন্তব্য করায় সুপ্রিম কোর্টের সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিকের বিরুদ্ধে আদালতে মামলা করা হয়েছে।

গতকাল সোমবার (১৯ আগস্ট) বিকেলে কৃষকদলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রবিউল হাসান পলাশ বাদী হয়ে নোয়াখালীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ১ নম্বর আমলি আদালতে অভিযোগটি করেন।

এদিন সন্ধ্যায় মামলার বিষয়টি নিশ্চিত করে বাদী বলেন, বিচারক মামলাটি আমলে নিয়ে বুধবার (২১ আগস্ট) আদেশের দিন ধার্য করেছেন।

মামলার অভিযোগে বলা হয়, জিয়াউর রহমান বিএনপির প্রতিষ্ঠাতা, সাবেক রাষ্ট্রপতি ও বীর উত্তম খেতাবপ্রাপ্ত একজন বীর মুক্তিযোদ্ধা।

সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক তার সম্পর্কে বিভিন্ন মিডিয়ায় আপত্তিকর মন্তব্য করেন।

আইনজীবী রবিউল হাসান বলেন, সাবেক বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক জিয়াউর রহমানের ব্যক্তিগত ও রাজনৈতিক পরিচয়ে মিথ্যাচারসহ ‘জিয়াউর রহমান মুক্তিযোদ্ধা ছিলেন না, ছিলেন পাকিস্তানের চর’ বলে আপত্তিকর মন্তব্য করেছেন। যা প্রিন্ট, ইলেকট্রনিক ও সোশ্যাল মিডিয়ায় প্রচারিত হয়।

তিনি আরও বলেন, মানিকের এমন মন্তব্যে জিয়াউর রহমান ও তার পরিবারের সম্মান ক্ষুণ্ন হয়েছে।

বিশেষ করে গত জুলাইয়ে ছাত্র আন্দোলনের সময় চ্যানেল আই-তে প্রচারিত টকশোতে মানিক ঔদ্ধত্য ও কুরুচিপূর্ণ, নারী বিদ্বেষী, অপমানজনক বক্তব্য ও আচরণ করেন। যা সারা দেশবাসী দেখেছে এবং তা সোশ্যাল মিডিয়ায়ও ভাইরাল হয়। এজন্য তার বিচার দাবি করেছি।

news24bd.tv/SHS