দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ জয় ওয়েস্ট ইন্ডিজের

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ জয় ওয়েস্ট ইন্ডিজের

অনলাইন ডেস্ক

এক ম্যাচ হাতে রেখেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ জয় করলো ওয়েস্ট ইন্ডিজ। ত্রিনিদাদে রোববার রাতে প্রথমে ব্যাটিং করে ১৭৯ রান সংগ্রহ করে ক্যারিবিয়ানরা। সেই রানতাড়ায় নেমে প্রোটিয়ারা ৫ ওভারেই ১ উইকেট হারিয়ে তোলে ৬৭ রান।

কিন্তু সেখান থেকে প্রোটিয়ারা ১৪৯ রানের রানের বেশি এগোতে পারেনি।

এতে করে তারা ম্যাচ হেরেছে ৩০ রানে। এদিকে ব্যাট হাতে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২২ বলে সর্বোচ্চ ৪১ করেন হোপ। ১৫ রানে ৩ উইকেট নিয়ে বোলিংয়ে সেরা শেফার্ড।

ক্যারিবিয়দের বড় সংগ্রহ তোলে শেষদিকেই।

শেষ ছয় ওভারে রোভমান পাওয়েলের ২২ বলে ৩৫ রান এবং শারফেন রাদারফোর্ডের ১৮ বলে ২৯ রানের ওপর ভর করে ৬৮ রান যোগ করে তারা। শেষ দিকে নেমে ৬ বলে ৯ রান করে অপরাজিত থাকেন শেফার্ড। সবার সম্মিলিত পারফরম্যান্সে বড় পুঁজি পায় তারা।

আরও পড়ুন: প্রথম টেস্টে শ্রীলঙ্কাকে সহজেই হারালো ইংল্যান্ড

এদিকে রান তাড়ায় নেমে শুরুটা দুর্দান্ত করেছিলো দক্ষিণ আফ্রিকা। ৫ ওভারে ৫৭ রান তুলে নিয়ে বেশ ভালোভাবেই এগোচ্ছিলো তারা। কিন্তু পাওয়ার প্লের শেষ ওভারে হেনড্রিকসের আউটে কেউই দলের হাল ধরতে পারেননি। বোল্ড হওয়ার আগে ১৮ বলে ৪৪ রানের বিস্ফোরক ইনিংস খেলেন তিনি। এর বাইরে সর্বোচ্চ ২৮ রান এসেছে ট্রিস্টান স্টাবসের ব্যাট থেকে।

প্রোটিয়া অধিনায়ক এইডেন মার্করাম করেন ৯ বলে ১৯ রান। সর্বশেষ ৪ ওভারে দক্ষিণ আফ্রিকার দরকার ছিল ৪২ রান। তখনো হাতে ছিলো ৪ উইকেট। কিন্তু ম্যাচ শেষ হওয়ার দুই বল আগেই অলআউট হয়ে যায় তারা।

ম্যাচের সংক্ষিপ্ত স্কোর:

ওয়েস্ট ইন্ডিজ: ২০ ওভারে ১৭৯/৬ (শাই হোপ ৪১, রভমান পাওয়েল ৩৫, রাদারফোর্ড ২৯, অ্যাথানেজ ২৮; উইলিয়ামস ৩/৩৬, ক্রুগার ২/২৯)।
দক্ষিণ আফ্রিকা: ১৯.৪ ওভারে ১৪৯ (হেনড্রিকস ৪৪, স্টাবস ২৮, রিকেলটন ২০; শেফার্ড ৩/১৫, জোসেফ ৩/৩১)।
ফলাফল: ওয়েস্ট ইন্ডিজ ৩০ রানে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ: রোমারিও শেফার্ড (৩/১৫; ৪ ওভার)।

news24bd.tv/SC