বন্যাদুর্গতদের জন্য প্রার্থনার মধ্যদিয়ে পিরোজপুরে জন্মাষ্টমী পালিত

বন্যাদুর্গতদের জন্য প্রার্থনার মধ্যদিয়ে পিরোজপুরে জন্মাষ্টমী পালিত

পিরোজপুর প্রতিনিধি:

দেশের বন্যা দুর্গতদের দুর্গতি লাঘবে পিরোজপুরে জন্মাষ্টমীর শোভাযাত্রার পূর্বে এক বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়। পিরোজপুর শহরের শ্রী শ্রী মদন মোহণ জিঁউর মন্দির প্রাঙ্গণে আজ সোমবার সকাল সাড়ে ১১টায় এই বিশেষ প্রার্থনায় হাজার হাজার সনাতন ধর্মাবলম্বী নারী-পুরুষ অংশ নেয়।  

প্রার্থনা শেষে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব ভগবান শ্রী কৃষ্ণের জন্মদিন শুভ জন্মাষ্টমীর এক বিশাল শোভাযাত্রা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে রাজারহাটের রাধা গোবিন্দ মন্দিরে এসে শেষ হয়। সেখানে ভক্তদের মাঝে মহা প্রসাদ বিতরণ করা হয়।

 

শোভাযাত্রায় র‌্যালীতে অতিরিক্ত জেলা প্রশাসক  আইসিটি ও শিক্ষা মো. সেলিম হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) মো. মুকিত হাসান খান, জেলা বিএনপির আহবায়ক অধ্যক্ষ মো. আলমগীর হোসেন,  জেলা পূজা উদযাপন পরিষদের সম্পাদক  দোলা রানী গুহ, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের জেলা সম্পাদক অ্যাডভোকেট দিলীপ কুমার মাঝী,জন্মাষ্টমী উদযাপন কমিটির আহবায়ক সুনীল কুমার চক্রবর্তী, জন্মাষ্টমী উদযাপন কমিটির সদস্য সচিব সুমন দাস, ডা. তপন কুমার বসু সহ সনাতন ধর্মাবলম্বি নেতৃবৃন্দ ও ভক্তবৃন্দ অংশ নেন।  

এদিকে আজ বিকাল ৫টায় রাজারহাট রাধা গোবিন্দ মন্দির প্রাঙ্গণে ধর্মীয় আলোচনা ও গীতাপাঠ এবং সন্ধ্যা ৭টায় ধর্মীয় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।  

এ বিশাল শোভাযাত্রাটি শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হওয়ায় জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও বিএনপির নেতৃবৃন্দকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন জন্মাষ্টমী উদযাপন কমিটির পিরোজপুর জেলার সদস্য সচিব সুমন দাস।  

সুমন দাস আরও জানান, এবারের জন্মাষ্টমীর কর্মসূচি খরচের একটি অংশ বাঁচিয়ে বন্যাদুর্গতরে সাহায্যের জন্য প্রেরণ করা হবে।

জেলার বিভিন্ন উপজেলার ইস্কন মন্দির এবং রাধা গোবিন্দ মন্দিরেও বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জন্মাষ্টমী উদযাপিত হচ্ছে।

news24bd.tv/কেআই