অভিষেকেই বার্সার জয়ের নায়ক ওলমো

সতীর্থ ইয়ামালের সঙ্গে গোল উদযাপনে ওলমো

অভিষেকেই বার্সার জয়ের নায়ক ওলমো

অনলাইন ডেস্ক

ছিলেন বার্সেলোনার একাডেমির ফুটবলার। তবে মূল দলের হয়ে খেলাটা যেন স্বপ্নই ছিল দানি ওলমো। অনেক বছর আসি আসি করে এ মৌসুম শুরুর আগে ছেলেবেলার ক্লাবে নাম লেখান এই ফুটবলার। তবে এখানেও বিপত্তি।

লা লিগার স্যালারি ক্যাপের কারণে তাকে নিবন্ধনই করাতে পারছিল না বার্সা।  

অবশেষে গতকাল মঙ্গলবার (২৭ আগস্ট) সেই গেরো খুলে, স্থানীয় সময় সকালে ওলমোর নিবন্ধন সম্পন্ন করে বার্সেলোনা। এরপর রাতে মাঠেও নামেন তিনি। আর অভিষেকেই বনে যান বার্সার জয়ের নায়ক।

 

লা লিগায় তৃতীয় রাউন্ডের ম্যাচে গতকাল রাতে রায়ো ভায়োকানোকে ১-২ গোলে হারিয়েছে বার্সেলোনা। দলের জয়সূচক গোলটিই আসে ওলমোর পা থেকে।  

মেরুন-নীল জার্সিতে ওলমোর অভিষেক হয় দ্বিতীয়ার্ধে। মাঠে নেমেই একের পর এক গোলের সুযোগ তৈরি করতে থাকেন তিনি। ভাগ্য সহায় থাকতে পেতে পারতেন একাধিক গোলও। তবে ৮২তম মিনিটে জালের দেখা পান লাইপজিগ থেকে বার্সায় নাম লেখানো এই স্প্যানিশ তারকা। আরেক লা মাসিয়ান লামিন ইয়ামাসের পাস থেকে দূরের পোস্ট দিয়ে বল জালে জড়ান তিনি।  

এর আগে, এস্তাদিও দে ভেলেকাসে ম্যাচের নবম মিনিটেই অতিথিদের চমকে দেয় ভায়োকানো। উনাই লোপেজের শট বার্সা গোলরক্ষক টের স্টেগানের গ্লাভস ফাঁকি দিয়ে চলে যায় জালে। প্রথমার্ধে বেশ কয়েকটি চেষ্টা করলেও সেই গোল শোধ দেওয়া হয়নি বার্সার। সমতায় ফিরতে ৬০তম মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় বার্সাকে। পেদ্রির দারুণ এক গোলে স্কোরলাইনে সমতা ফেরে।

এরপর রবার্ট লেভানডস্কিও করেন গোল। তবে ৭৩তম মিনিটে তার গোলটি বাতিল হয় ভিএআরএ। লেভার কাছে বল আসার আগেই বিল্ডআপে জুলস কুন্দ ফাউল করেছেন এমন অভিযোগে তার গোলটি বাতিল করা হয়। তবে আফসোসে পুড়তে হয়নি বার্সাকে। ঘরের ছেলে ঘরে ফিরে দলকে এনে দেন ৩ পয়েন্ট।  

এমন জয়ের পর বার্সা কোচ হান্সি ফ্লিক দলের নতুন খেলোয়াড়ের প্রশংসা না করে পারেননি, ‘সে গোল করেছে, আর এ কারণেই তাকে দলে পেয়ে আমার খুশি। এই তিন পয়েন্ট আমাদের প্রাপ্য ছিল। ’

তবে এ জয়ের পর একটা অস্বস্তিও কাজ করছে বার্সার জন্য। ১৭ বছর বয়সী মিডফিল্ডার মার্ক বেরনাল হাঁটুর চোট নিয়ে মাঠ ছেড়েছেন। শোনা যাচ্ছে, এসিএল ইনজুরিতে পড়েছেন তিনি। এ বিষয়ে কোচ ফ্লিক জানালেন পুরো দলই মুষড়ে পড়েছে এই ঘটনায়, ‘আমরা জিতেছি, ঠিক আছে। কিন্তু আপনি যদি ড্রেসিংরুমটা দেখতেন, সবার মন খারাপ ছিল। ’

লিগের তৃতীয় রাউন্ড শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে এখন বার্সেলোনা। সব ম্যাচ জিতে ৯ পয়েন্ট দলটির ঝুলিতে। ৭ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ভিয়ারিয়াল।

news24bd.tv/SHS