প্রকাশ্যে দেব অভিনীত ‘খাদান’-এর টিজার

প্রকাশ্যে দেব অভিনীত ‘খাদান’-এর টিজার

অনলাইন ডেস্ক

প্রকাশ পেল বহুল প্রতীক্ষিত দেব-যিশু সেনগুপ্ত অভিনীত ‘খাদান’ সিনেমার টিজার। আজ বৃহস্পতিবার সিনেমাটির প্রথম ঝলক দর্শকের সামনে এলো। ঝলক প্রকাশের পর অনেকেই দক্ষিণী সিনেমার সঙ্গে তুলনা করেছেন। দেবের লুক, সিনেমার ঝলক দেখে নেটাগরিকের একাংশ ‘কেজিএফ’ এবং ‘সালার’ সিনেমার প্রসঙ্গ তুলছেন।

পাশাপাশি অনুরাগীরা প্রশংসায়ও ভাসিয়েছেন দেবকে।

এদিকে বুধবার ‘খাদান’-এর টিজার দেখে প্রথম প্রতিক্রিয়া দেন নির্মাতা সৃজিত মুখোপাধ্যায়। তাঁকে ধন্যবাদ জানিয়ে সেই ভিডিয়োটি সমাজমাধ্যমে পোস্ট করেন দেব। সৃজিতের মতে, বাংলা ছবিতে আগে ‘খাদান’-এর মতো টিজার তিনি দেখেননি।

মূলধারার বাণিজ্যিক ছবিকে দর্শকের মধ্যে ফিরিয়ে আনতে হলে বাংলায় এ রকম আরও ছবি তৈরি করা উচিত বলেই মনে করছেন সৃজিত।

জানা যায়, ‘খাদান’ সিনেমা কয়লা খনি অঞ্চলের সমাজজীবনের প্রেক্ষাপট। সেখানে কোনও নেতৃস্থানীয় চরিত্রেই অভিনয় করেছেন দেব। লম্বা চুল, একগাল দাড়ি, মুখে জ্বলন্ত বিড়ি— চমকে দিয়েছেন দেব। কুঠার হাতে একের পর এক শত্রু নিকেশ করছেন। তার সঙ্গেই অভিনেতার মেঠো সংলাপ এবং ‘অ্যাকশন’ অবতার অনুরাগীদের নজর কেড়েছে। ঝলকে দেখা মিলেছে যীশু সেনগুপ্তেরও।

গত বছর ‘ব্যোমকেশ ও দুর্গরহস্য’, ‘বাঘা যতীন’ বা ‘প্রধান’-এর মতো সিনেমাতে দেবকে ‘অ্যাকশন’-এ দেখা গেলেও অনুরাগীদের দাবি ছিল, পুরোপুরি বাণিজ্যিক অ্যাকশন ছবিতে তিনি যেন দ্রুত ফিরে আসেন। ‘খাদান’-এর মাধ্যমে দেব অনুরাগীদের ডাকে সাড়া দিয়েছেন। টিজারে অভিনেতার সংলাপেও যেন সেই ইঙ্গিত, ‘‘ফ্যামিলি নিয়ে ব্যস্ত আছি বলে কী ভেবেছিস, অ্যাকশনটা ভুলে গিয়েছি। ওটা আমারই কাজ!’’

টিজার দেখুন এখানে

news24bd.tv/TR