ভাস্কর্য ভেঙে পড়ার ঘটনায় ক্ষমা চাইলেন মোদি

ভাস্কর্য ভেঙে পড়ার ঘটনায় ক্ষমা চাইলেন মোদি

অনলাইন ডেস্ক

ভারতের রাজকোট দুর্গে অবস্থিত ছত্রপতি শিবাজীর একটি বিশাল ভাস্কর্য ভেঙে পড়ার ঘটনায় ক্ষমা চেয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজ শুক্রবার (৩০ আগস্ট) মহারাষ্ট্রের পালাঘরে যান মোদি। সেখানে গিয়ে ছত্রপতি শিবাজীর ভক্তদের কাছে ক্ষমা প্রার্থনা করেন তিনি।

মোদি বলেন, “ছত্রপতি শিবাজী শুধুমাত্র একটি নাম আর রাজা নন।

আমাদের জন্য তিনি দেবতা। আজ আমি তার পায়ের কাছে মাথা নত করে ক্ষমা চাইছি। আমাদের মান ভিন্ন। কিন্তু আমাদের জন্য দেবতার চেয়ে বড় কিছু নেই।
এখানে এসেই আমি ছত্রপতি শিবাজীর ভাস্কর্য ভেঙে পড়ার ঘটনার জন্য ক্ষমা চেয়েছি। যারা এ ঘটনায় কষ্ট পেয়েছেন আমি তাদের কাছেও ক্ষমা চাই। ”

আরও পড়ুন: মমতার পদত্যাগের দাবিতে পশ্চিমবঙ্গ রণক্ষেত্র

উল্লেখ্য,  মাত্র আট মাস আগে ৩৫ ফুট উঁচু ভাস্কর্যটির উদ্বোধন করেন মোদি। ডিসেম্বর মাসে নৌবাহিনী দিবসে নিজেই ভাস্কর্যটির উদ্বোধন করেন মোদি। মূলত সামুদ্রিক প্রতিরক্ষায় ছত্রপতি শিবাজীর অবদানের প্রতি সম্মান জানাতে ভাস্কর্যটির উদ্বোধন করা হয়। কিন্তু এতো কম সময়ের মাঝে ভাস্কর্যটি ভেঙে পড়ার কারণ খুঁজতে ইতোমধ্যে মহারাষ্ট্র সরকার থেকে টেকনিক্যাল কমিটি গঠন করা হয়েছে।

ভারতে ছত্রপতি শিবাজী মহারাজকে বীরের চোখে দেখা হয়। ছত্রপতি শিবাজী ভারতে স্বাধীন মারাঠা সাম্রাজ্যের পত্তন করেছিলেন যার রাজধানী ছিলো রায়গড়ে। তাকে একজন কুশলী সামরিক কৌশলবিদ এবং গেরিলা যুদ্ধের ধারণার প্রতিষ্ঠাতা হিসেবে ধরা হয়।

news24bd.tv/SC