বায়তুল মোকাররমে ‘খতিব নিয়োগ’ সত্য নয়: ইসলামিক ফাউন্ডেশন

বায়তুল মোকাররমে ‘খতিব নিয়োগ’ সত্য নয়: ইসলামিক ফাউন্ডেশন

অনলাইন ডেস্ক

ছাত্র-জনতার আন্দোলনে আওয়ামী সরকারের পতনের পর ‘পলাতক রয়েছেন’ বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব হাফেজ মুফতি মাওলানা মোহাম্মদ রুহুল আমিন। তার অনুপস্থিতিতে হাফেজ মাওলানা ওয়ালিয়ুর রহমান খান আজ শুক্রবার জুমার নামাজ পড়ান। কিন্তু তাকে বায়তুল মোকাররমের ভারপ্রাপ্ত খতিব হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে বলে যে খবর প্রকাশিত হয় তা সত্য নয় বলে জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

আজ শুক্রবার (৩০ আগস্ট) রাতে এ ব্যাপারে বিজ্ঞপ্তি পাঠায় ইসলামিক ফাউন্ডেশন।

এতে বলা হয়, বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকা, টেলিভিশন চ্যানেল ও অনলাইন পোর্টালে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব বা ভারপ্রাপ্ত খতিব নিয়োগ সংক্রান্ত একটি সংবাদ ইসলামিক ফাউন্ডেশনের দৃষ্টিতে এসেছে। এ সংবাদটি ভিত্তিহীন ও অসত্য। প্রকৃতপক্ষে, বায়তুল মোকাররম জাতীয় মসজিদে কাউকে খতিব বা ভারপ্রাপ্ত খতিব হিসেবে নিয়োগ কিংবা দায়িত্ব দেওয়া হয়নি এবং ইসলামিক ফাউন্ডেশন থেকে কোনো পত্র বা অফিস আদেশ জারি করা হয়নি।

বিজ্ঞপ্তিতে বলা হচ্ছে, ‘প্রকৃত বিষয়টি হলো- বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব মাওলানা মুফতি কহুল আমিন কিছুদিন যাবত মসজিদে না আসায় তার স্থলে ইসলামিক ফাউন্ডেশনের মুফতি মাওলানা মোহাম্মদ আব্দুল্লাহ ও মুহাদ্দিস ড. ওয়ালীযুর রহমান খানকে নামাজ পড়ানোর দায়িত্ব দেওয়া হয়েছে।

ভিত্তিহীন সংবাদ প্রকাশ বা প্রচারের বিষয়টি খতিয়ে দেখার জন্য ইসলামিক ফাউন্ডেশনের মসজিদ ও মার্কেট বিভাগের পরিচালক মো. আবু সাইদকে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানানো হয়।

news24bd.tv/তৌহিদ