টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ, প্রথম ওভারেই তাসকিনের আঘাত

তাসকিন আহমেদ

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ, প্রথম ওভারেই তাসকিনের আঘাত

অনলাইন ডেস্ক

পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে দুর্দান্ত জয়ের পর সিরিজে এগিয়ে রয়েছে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে মাঠে নামার আগেই ভেস্তে গিয়েছিল প্রথমদিনের খেলা।  রাওয়ালপিন্ডির আবহাওয়া আজ পুরোপুরি খেলার অনুকূলে। ভোরবেলা উঁকি দিয়েছে সূর্যমামা।

ক্রমে রৌদ্রোজ্জ্বল হয়ে উঠেছে পুরো পাঞ্জাব শহর।

যে কারণে আজ সময় মতোই টস করা গেছে। টস জিতেছেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। কন্ডিশন বিবেচনায় আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

দ্বিতীয় দিনে মাঠে নেমে উড়ন্ত শুরু পেয়েছে টাইগাররা। ইনিংসের প্রথম ওভারেই আব্দুল্লাহ শাফিককে বোল্ড আউট করেন এক বছর পর টেস্ট দলে ফেরা তাসকিন আহমেদ।

যদিও বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার এই দ্বিতীয় টেস্ট ম্যাচটি শুরু হওয়ার কথা ছিল গতকাল শুক্রবার। কিন্তু সকাল থেকেই রাওয়ালপিন্ডির আকাশ থেকে বর্ষিত হচ্ছিল ভারী বৃষ্টি। যে কারণে দুই ঘণ্টা অপেক্ষা করেও টস করা যায়নি। টস করা ছাড়াই শেষ হয় প্রথম সেশন। এরপরও বৃষ্টি না থামায় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা।

ম্যাচ শুরুর প্রথম ওভারেই কোন রান করার আগেই তাসকিনের বলে আউটহয়ে ফিরে গেছেন আবদুল্লাহ শফিক।

প্রথমে ফিল্ডিং নেওয়ার বিষয়ে শান্ত বলেন, ‘আমরা প্রথমে বোলিং করতে চাই। উইকেটে কিছুটা ভেজা দেখায়। আমি মনে করি, এটি আমাদের পেসারদের সাহায্য করবে। (প্রথম টেস্টে) আমরা খুব ভালো ক্রিকেট খেলেছি। কিন্তু সেটা এখন অতীত। আমরা টেস্ট ম্যাচের সামনের দিকে তাকাচ্ছি না। আমরা শুধু আমাদের প্রক্রিয়া অনুসরণ করার চেষ্টা করি। ’

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৯ ওভারে ১ উইকেট হারিয়ে পাকিস্তানের সংগ্রহ ২৫ রান। সাইম আইয়ূব ১৬ বলে ৩ রান এবং শান মাসুদ ১৩ বলে ১১ রানে অপরাজিত রয়েছেন।

news24bd.tv/কেআই