ভেনিসে ৮ মিনিট স্ট্যান্ডিং অভেশন, কাঁদলেন অ্যাঞ্জেলিনা জোলি  

ভেনিসে ৮ মিনিট স্ট্যান্ডিং অভেশন, কাঁদলেন অ্যাঞ্জেলিনা জোলি  

অনলাইন ডেস্ক

জমকালো আয়োজনে পৃথিবীর সবচেয়ে পুরোনো ভেনিস আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ৮১তম আসর শুরু হয়েছে বুধবার (২৮ আগস্ট)। ইতালির ভেনিস শহরে অনুষ্ঠিতব্য এই উৎসব চলবে ৭ সেপ্টেম্বর পর্যন্ত। এবারের আসরে নতুন সিনেমার প্রিমিয়ার, লালগালিচায় তারকাদের উপস্থিতি সব মিলিয়ে সরব হয়ে উঠে উৎসব।

বুধবার ‘মারিয়া’ সিনেমা নিয়ে এবারের আসরে হাজির হন অস্কার জয়ী হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি।

৪৯ বয়সী অভিনেত্রীকে অনুষ্ঠানে বিশেষ সম্মাননা প্রদর্শন করা হয়।  

‘মারিয়া’ সিনেমা প্রদর্শনীর আগে লালগালিচায় হাঁটেন অ্যাঞ্জেলিনা জোলি। পরে সিনেমাটির প্রিমিয়ার হয়। প্রিমিয়ার শেষে ৮ মিনিট স্ট্যান্ডিং অভেশন পান।

এসময় আবেগাপ্লুত জোলির চোখে ফুটে ওঠে আনন্দ-অশ্রু। ‘মারিয়া’ সিনেমার প্রিমিয়ারে প্রখ্যাত মার্কিন গায়িকা প্যাটি স্মিথকেও দেখা যায় এদিন।

ভেনিসে ‘মারিয়া’র সংবাদ সম্মেলনে জোলি বলেন, ‘এটাই আমার ক্যারিয়ারের সবচেয়ে কঠিন ও চ্যালেঞ্জিং চরিত্র। শুটিংয়ের সময় নিজেকে অন্য গ্রহের মতো লেগেছে, কারণ এবারই প্রথম আমাকে অভিনয়ের সময় গাইতে হয়েছে। আমি সত্যিই খুব নার্ভাস ছিলাম। ’

সিনেমাটির জন্য সাত মাস গান শিখেছেন এই অভিনেত্রী। গান শেখা প্রসঙ্গে জোলি বলেন, ‘ভেবেছিলাম অন্য অভিনয়শিল্পীদের মতোই আমিও গান গাইতে পারবো নয়তো গাওয়ার ভঙ্গি করবো অথবা গুনগুন করবো। কিন্তু পরে হাড়ে হাড়ে টের পেয়েছি আমাকে সত্যিই গান শিখতে হবে, কারণ অপেরা গাওয়ার ব্যাপার নকল করা যায় না। ’ 

‘মারিয়া’ সিনেমাটি নির্মাণ করেছেন চিলিয়ান নির্মাতা পাবলো লারাইন। প্রখ্যাত অপেরা গায়িকা মারিয়া ক্যালাসের জীবন অবলম্বনে তৈরি এই সিনেমা। এতে মারিয়ার চরিত্রে দেখা যায় অ্যাঞ্জেলিনা জোলিকে। সিনেমাটি উৎসবের মূল প্রতিযোগিতা বিভাগে জায়গা করে নিয়েছে।

সিনেমার প্রিমিয়ারের অনুষ্ঠানে অ্যাঞ্জেলিনা জোলি পরেছিলেন স্ট্র্যাপলেস বেইজ রঙের তামারা রাল্ফ গাউন। গাঢ় লাল ঠোঁটে উপস্থিত দর্শকদের নজর কাড়েন এই অভিনেত্রী।

এদিন উৎসবে হাজির ছিলেন অভিনেত্রী নিকোল কিডম্যান। তাঁর অভিনীত সিনেমা ‘বেবি গার্ল’ আছে স্বর্ণসিংহ পুরস্কারের দৌড়ে। ইরোটিক থ্রিলার ঘরানার সিনেমাটি নির্মাণ করেছেন হেলিনা রেজিন।

মূল প্রতিযোগিতা বিভাগে জায়গা পেয়েছে লুইস ওর্তেগার সিনেমা ‘কিল দ্য জকি’ও। স্পোর্টস ড্রামা ঘরানার সিনেমায় অভিনয় করেছেন আরসুলা করবেরো; ছবিতে লালগালিচায় পোজ দিতে দেখা যাচ্ছে অভিনেত্রীকে।  

news24bd.tv/TR
 

সম্পর্কিত খবর