গার্মেন্টস অস্থিতিশীলকারীদের বিরুদ্ধে আজ থেকেই অ্যাকশন: শ্রম উপদেষ্টা

ফাইল ছবি

গার্মেন্টস অস্থিতিশীলকারীদের বিরুদ্ধে আজ থেকেই অ্যাকশন: শ্রম উপদেষ্টা

নিজস্ব প্রতিবেদক

অন্তর্বর্তী সরকারের শ্রম উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া বলেছেন, যারা গার্মেন্টসকে অস্থিতিশীল করছেন তাদের পরিচয় জেনেছে সরকার। এখানে আওয়ামী লীগ, বিএনপি দুই দলের গোষ্ঠীই রয়েছেন। এদের বিরুদ্ধে আজকে থেকে অ্যাকশনে যাবে আইনশৃঙ্খলা বাহিনী।

মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে এসব বলেন আসিফ।

এসময় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপদেষ্টা এ এফ হাসান আরিফ বলেছেন, যারা গার্মেন্টসকে অস্থির করছে তারা শ্রমিক নন, তারা বহিরাগত। তাদের বিরুদ্ধে কঠোর হবে সরকার।

আজ সকাল থেকে শ্রমিক অসন্তোষের মুখে দ্বিতীয় দিনের মতো প্রায় অর্ধশতাধিক তৈরি পোশাক কারখানায় সাধারণ ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ। সকাল ১০ টার দিকে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের বাইপাইল থেকে জিরাবো পর্যন্ত সড়কের উভয়পাশে অবস্থিত এসব কারখানায় ছুটি ঘোষণা করা হয়।

পুলিশ জানিয়েছে, সকালে যথা নিয়মে শ্রমিকরা কারখানায় গেলেও কাজ না করে বিভিন্ন দাবি আদায়ে বিক্ষোভ শুরু করে। এসময় কর্তৃপক্ষ একের পর এক কারখানা ছুটি ঘোষণা করতে বাধ্য হয়। পরে শ্রমিকরা বেরিয়ে উৎপাদন অব্যাহত রাখা কারখানা গুলোর সামনে গিয়ে বিক্ষোভ ও ইট পাটকেল নিক্ষেপ শুরু করলে সেসব কারখানাতেও ছুটি ঘোষণা করতে বাধ্য হয় কর্তৃপক্ষ।

news24bd.tv/FA