বিগত ষোল বছর আমি নিষিদ্ধ ছিলাম 

আসিফ

বিগত ষোল বছর আমি নিষিদ্ধ ছিলাম 

অনলাইন ডেস্ক

আসিফ। জনপ্রিয় সঙ্গীত শিল্পী।   বিগত ১৬ বছর তিনি রাষ্ট্র নিয়ন্ত্রিত টিভি ও বেতারে নিষিদ্ধ ছিলেন। বেসরকারি অনেক টিভি চ্যানেলেও তাকে ডাকা হতো না।

এসব নিয়ে তিনি প্রতিক্রিয়া জানিয়েছেন ফেসবুকে। নিচে তার ফেসবুক পোস্ট হুবহু তোলে ধরা হলো:

বাংলাদেশ বেতারের একজন কর্মী আমাকে দাওয়াত দিয়েছে তাদের একটি অনুষ্ঠানে যোগ দিতে। মেয়েটির বিনয়ী প্রস্তাব ফিরিয়ে দিতেই হলো। আরো কিছু শুভাকাঙ্খী বেতারে আছেন যারা বিগত ষোল বছর আমার গান চালাতে চাইতো, পারতোনা- এখন পারছে।

 
বাংলাদেশ টেলিভিশন থেকেও ফোন পেয়েছি। প্রোগ্রাম প্রডিউসার বলেছে আপনাকে নিয়ে নতুনভাবে শুরু করতে চাই। তাকেও বিনয়ের সাথে না করে দিয়েছি। আমি নিকট অতীতে দেখেছি বিটিভিতে আমার গান চলেছে ঠিকই, শুধু নামটি বদলে দিয়েছে।  
চব্বিশ বছরের ক্যারিয়ারে ( ওয়ান-ইলেভেনসহ ) জীবন থেকে চলে গেছে আঠারো বছর। যৌবন পেরিয়ে এখন আমি মধ্যবয়সী। ফাঁকে ফাঁকে বেসরকারী টিভি চ্যানেলে গাইতাম, এখন আর গাইনা, সেখানেও আর কখনো গাইবোনা। এসব নিয়ে আর কষ্টও পাইনা। দীর্ঘদিনের অনভ্যাসে অভ্যস্ত হয়ে গেছি। সেই মাথা ভরা চুল আর নাই, সাদাও হয়ে গেছে কিছু, চোখের দৃষ্টিও ঝাপসা হয়েছে একটু। তবুও রাষ্ট্রকে ধন্যবাদ আমাকে দেশে থাকতে দেয়ার জন্য। গান গাওয়া আমার পেশা, মঞ্চে গাইবো আর অল্প কয়েকটা বছর। কোটি মানুষ আমাকে ভালবাসে, তাদের সামনে গাইবার ইচ্ছা  আছে, নিশ্চয়ই তারাও বঞ্চিত হয়েছে ! বেতার/ বিটিভিতে আমার জায়গায় সুযোগ পাবে অন্য কেউ একজন, সেখানেই আনন্দ খুঁজে নেবো।  

লেখক : জনপ্রিয় সঙ্গীতশিল্পী 

news24bd.tv/ডিডি

এই রকম আরও টপিক