৫ আগস্ট থেকে আত্মগোপনে বায়তুল মোকাররমের খতিব, দেননি নোটিশের জবাব

মাওলানা রুহুল আমিন

৫ আগস্ট থেকে আত্মগোপনে বায়তুল মোকাররমের খতিব, দেননি নোটিশের জবাব

অনলাইন ডেস্ক

ছাত্র-জনতার আন্দোলনে গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর হঠাৎ করেই আত্মগোপনে চলে যান বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব মাওলানা রুহুল আমিন। পরে জুমার নামাজে ইমামতির জন্য দুজন সরকারি কর্মকর্তাসহ চারজনকে দায়িত্ব দেয় ইসলামিক ফাউন্ডেশন। সেই সঙ্গে কর্মস্থলে অনুপস্থিতির কারণ জানতে চেয়ে মাওলানা রুহুল আমিনকে নোটিশও দেওয়া হয়।

কিন্তু নোটিশ দেওয়ার সাত দিন ( ৫ সেপ্টেম্বর) অতিবাহিত হলেও খতিবের দিক থেকে কোনো জবাব আসেনি।

একটি সূত্র জানায়, খতিব রহুল আমিন গোপালগঞ্জের গওহরডাঙ্গা মাদ্রাসার মহাপরিচালক হিসেবে মাদ্রাসা পারিচালনা করে আসছেন। তিনি গোপালগঞ্জেই রয়েছেন।

কিন্তু তার সেঙ্গ গত ১৫ দিনে কয়েক দফা চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি। তার ব্যাপারে কথা হলে ওই মাদরাসার শিক্ষক মুফতি মুহাম্মদ তাসনীম সাংবাদিকদের বলেছেন, খতিব অসুস্থ।

তিনি পরিপূর্ণ বিশ্রামে রয়েছেন।

এদিকে মাওলানা রুহুল আমিনের অনুপস্থিতিতে ইসলামিক ফাউন্ডেশনের গবেষণা বিভাগের মুফতি মোহাম্মদ আব্দুল্লাহ, হালাল সনদ বিভাগের উপপরিচালক ড. আবু সালেহ পাটোয়ারী, মসজিদের নিয়মিত সিনিয়র পেশ ইমাম মাওলানা মিজানুর রহমান ও পেশ ইমাম মাওলানা এহসানুল হককে দায়িত্ব দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘কওমি জননী’ উপাধিতে ভূষিত করা মাওলানা রুহুল আমিন ২০১৮ সালের নির্বাচনে নড়াইল-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন। তবে মনোনয়ন না পেলেও ২০২২ সালের ৩১ মার্চ বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব পদে নিয়োগ পান মাওলানা রুহুল আমিন।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক