খুলনায় দৈনিক ‘আমার দেশ’ পত্রিকার সম্পাদকের সাজা বাতিলের দাবিতে সমাবেশ

খুলনায় দৈনিক ‘আমার দেশ’ পত্রিকার সম্পাদকের সাজা বাতিলের দাবিতে সমাবেশ

অনলাইন ডেস্ক

খুলনায় দৈনিক ‘আমার দেশ’ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানের সাজা বাতিল, মামলা প্রত্যাহার ও পত্রিকা প্রকাশের সব প্রতিবন্ধকতা দূর করার জন্য ব্যবস্থা নিতে অন্তর্বর্তীকালীন সরকারের প্রতি আহ্বান জানানো হয়েছে। আজ শনিবার (৭ সেপ্টেম্বর) খুলনায় ‘আমার দেশ পরিবার’ ব্যানারে আয়োজিত সমাবেশ থেকে এ আহ্বান জানানো হয়।

আজ খুলনা প্রেসক্লাব চত্বরে সকাল সোয়া ১০টায় সমাবেশ শুরু হয়ে চলে দুপুর পর্যন্ত। এরপর প্রেসক্লাব থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে নগরের প্রাণকেন্দ্র পিকচার প্যালেস গিয়ে সংক্ষিপ্ত পথসভার মাধ্যমে শেষ হয়।

কর্মসূচিতে সাংবাদিকদের পাশাপাশি রাজনীতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতা-কর্মীরা অংশ নেন।

এই সমাবেশে বক্তারা বলেন, পালিয়ে যাওয়া স্বৈরাচারী শেখ হাসিনার সরকার অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা শান্তিতে নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে সারাদেশে পাতানো মামলা দিয়েছিল। রায়ে তাকে সাজা দিয়েছিলেন শেখ হাসিনার আজ্ঞাবহ আদালত।

সেই সাজা বাতিল হয়েছে, সেই সব পাতানো মামলা বাতিল হয়েছে।

তারা আশা করবেন, সরকার মাহমুদুর রহমান ও তার স্ত্রীর বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের পাশাপাশি ফরমায়েশি রায় বাতিলে পদক্ষেপ নেবে।

এসময় বক্তারা আরও বলেন, ‘আমার দেশ’ প্রেস সিলগালা করার সময় জব্দ তালিকায় ২৫ কোটি টাকা মূল্যের প্রিন্টিং মেশিন, ৫ কোটি টাকার কাগজ ও এক কোটি টাকার কালি আছে বলে পুলিশ উল্লেখ করেছিলো। বিগত ১১ বছরে এসব সম্পদ লুটপাট ও ধ্বংস করা হয়েছে।

সমাবেশ থেকে লুণ্ঠিত সম্পদের ক্ষতিপূরণ এবং বেকার থাকা সাংবাদিক, কর্মকর্তা, কর্মচারীদের বকেয়া বেতনভাতা পরিশোধের দাবি জানানো হয়।

‘আমার দেশ’ পত্রিকার খুলনা ব্যুরোপ্রধান ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজের সহকারী মহাসচিব এহতেশামুল হক শাওনের সভাপতিত্বে ও মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন খুলনার কোষাধ্যক্ষ আবদুর রাজ্জাকের সঞ্চালনে সমাবেশে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের খুলনার আহ্বায়ক অধ্যাপক মোহাম্মদ মাজহারুল হান্নান।

এসময় সমাবেশে প্রধান বক্তা ছিলেন খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক এস এম শফিকুল আলম (মনা)। বিশেষ অতিথি ছিলেন মহানগর বিএনপির সদস্যসচিব শফিকুল আলম (তুহিন), মহানগর জামায়াতে ইসলামীর সেক্রেটারি শেখ জাহাঙ্গীর হুসাইন হেলাল, মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন খুলনার সভাপতি মো. আনিসুজ্জামান, খুলনা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শেখ দিদারুল আলম, বিএফইউজের সাবেক সহসভাপতি আবু তৈয়ব ও মো. রাশিদুল ইসলাম, বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ খুলনার সদস্যসচিব অধ্যাপক সেখ মো. আখতার উজ জামান প্রমুখ।

এসময় বক্তারা, ছাত্র-জনতার বিপ্লবের মাধ্যমে অর্জিত স্বাধীনতাকে সুরক্ষিত করতে ও রাষ্ট্র সংস্কার প্রক্রিয়া ত্বরান্বিত করতে গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত এবং দিগন্ত টিভি, ইসলামিক টিভি, চ্যানেল ওয়ানসহ বন্ধ সব গণমাধ্যম দ্রুত চালু করার দাবি জানান বক্তারা।

news24bd.tv/SC