‘স্বৈরাচারের চল্লিশা’র প্রধান অতিথি বাঁধন

সংগৃহীত ছবি

‘স্বৈরাচারের চল্লিশা’র প্রধান অতিথি বাঁধন

অনলাইন ডেস্ক

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পতনের ৪০ দিন উপলক্ষে রাজধানীর মিরপুরে উদযাপন করা হয়েছে ‘স্বৈরাচারের চল্লিশা’। গেল শনিবার মিরপুর ১০ নম্বরে আজমল হাসপাতালের গলিতে এ আয়োজন করে মিরপুরবাসী। এই অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অভিনেত্রী আজমেরি হক বাঁধন।

আরও উপস্থিত ছিলেন বৈষম্যবিরোধী আন্দোলনের মো. নাহী, মাসুদুর রহমান, ফারদিন হাসানসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, সাধারণ শিক্ষার্থী, শ্রমিক, দিনমজুর ও এলাকাবাসী।

আয়োজকরা জানায়, ছাত্র-জনতার প্রতিরোধের মুখে গত ৫ আগস্ট দেশ ছেড়ে ভারতে পালিয়ে যান সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার পতনের ৪০ দিন উপলক্ষে এই চল্লিশা আয়োজনে গরু জবাই করে, বিরিয়ানি রান্না হয়। সেই সঙ্গে দোয়া ও মোনাজাত হয়। পরে এলাকাবাসীসহ সবার মধ্যে খাবার বিতরণ করা হয়।

এই চল্লিশা অনুষ্ঠানের অন্যতম আয়োজক মো. হাবিবুর রহমান গণমাধ্যমকে জানান, আন্দোলনে এলাকাবাসীর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ছিল। বিশেষ করে আজমল হাসপাতালের গলিতে সাধারণ জনগণের অংশগ্রহণে এ এলাকা হয়ে ওঠে এক অভেদ্য দুর্গ ও আন্দোলনকারীদের জন্য নিরাপদ আশ্রয়স্থল। তাই স্বৈরাচার পতনের চল্লিশতম দিনে আমরা বাঙালি মুসলিমের ঐতিহ্য অনুযায়ী চল্লিশা পালনের মাধ্যমে এলাকাবাসীর অবদানের কৃতজ্ঞতা স্বরূপ তাদের আপ্যায়নের একটা চেষ্টা করেছি।

news24bd.tv/JP