যে কারণে সেন্সরবোর্ডের সদস্যপদ ফিরিয়ে দিলেন আশফাক নিপুন 

যে কারণে সেন্সরবোর্ডের সদস্যপদ ফিরিয়ে দিলেন আশফাক নিপুন 

নিজস্ব প্রতিবেদক

নতুন করে গঠিত হয়েছে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড। রোববার (১৫ সেপ্টেম্বর) এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। এদিকে নতুন করে গঠিত বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের সদস্যের মধ্যে আশফাক নিপু্নও রয়েছেন বলে বিভিন্ন গণমাধ্যমে দেখা যায়। তবে রোববার রাতেই বিষয়টি স্পষ্ট করে সামাজিক যোগাযোগমাধ্যমে ফেসবুকে এক পোস্টে জানান, বোর্ডের অফিশিয়াল সদস্যপদ গ্রহণ করেননি নির্মাতা আশফাক নিপুন।

তিনি লিখেছেন, 'সেন্সরবোর্ড আগামী কয়েক মাসের ভেতর সেন্সর সার্টিফিকেশন বোর্ডে রূপান্তরিত হবে বলে, আমাকে জানিয়েছেন তথ্য মন্ত্রণালয়। আমি আজীবন চলচ্চিত্রে বা শিল্পে সেন্সরবোর্ড প্রথার বিরুদ্ধে। আমি খুবই সম্মানিত বোধ করেছি মন্ত্রণালয় আমাকে বোর্ডের সদস্য হওয়ার যোগ্য মনে করেছিলেন।  
কিন্তু একটা মিস-কমিউনিকেশন হয়ে গেছে।

'

তিনি লেখেন, 'আমি এই বোর্ডের অফিশিয়াল সদস্যপদ গ্রহণ করিনি। বিনয়ের সাথে ফিরিয়ে দিয়েছি। তথ্য মন্ত্রণালয়ের সাথে এই ব্যাপারে আমার কথা হয়ে গেছে। '

পরিশেষে তিনি লেখেন, 'সেন্সরবোর্ডের বাতিলের পক্ষে আমার অবস্থান সর্বদা চলমান থাকবে। নবগঠিত সেন্সরবোর্ডের বাকি সদস্যরা যারা আমার কলিগ, তাদের সেন্সর বোর্ড বাতিল করে দ্রুত সেন্সর সার্টিফিকেশন বোর্ড বা গ্রেডিং সিস্টেম চালুর পক্ষে আমার শুভকামনা রইল। '

উল্লেখ্য, এর আগে চলতি বছরের ১৪ মে ১৫ সদস্যবিশিষ্ট নতুন সেন্সর বোর্ড গঠিত হয়। তবে ৫ আগস্ট সরকার পতনের পর আগের বোর্ড ভেঙে দিয়ে নতুন কমিটি গঠন করা হলো।

news24bd.tv/TR