২০০৭ থেকে হওয়া মামলা প্রত্যাহার চাইবে বিএনপি

২০০৭ থেকে হওয়া মামলা প্রত্যাহার চাইবে বিএনপি

অনলাইন ডেস্ক

২০০৭ থেকে ২০২৪ সাল পর্যন্ত বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে হওয়া সব মামলা আগামী সপ্তাহের মধ্যে প্রত্যাহার করার জন্য অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টাকে চিঠি দেবে দলটি।

আজ মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) এক বিজ্ঞপ্তিতে বিএনপির স্থায়ী কমিটির এই সিদ্ধান্তের কথা জানানো হয়।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘সভায় ২০০৭ থেকে ২০২৪ সাল পর্যন্ত বিএনপি ও বিরোধীদলীয় সব নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা, গায়েবি ও বানোয়াট মামলা প্রত্যাহারের বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা হয়। সভায় আগামী সপ্তাহে এই সময়ের মধ্যে বিএনপি ও বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে সব করা মিথ্যা, বানোয়াট ও গায়েবি মামলা প্রত্যাহারের আহ্বান জানিয়ে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টাকে চিঠি দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।

এ বিষয়ে আইনজীবী ফোরামের সব জেলার কমিটিগুলোর সঙ্গে যোগাযোগের সিদ্ধান্ত ও তালিকা প্রস্তুতের সিদ্ধান্ত গৃহীত হয়। ’

এতে বলা হয়, বৈঠকে বাণিজ্য সংস্থার প্রতিনিধিত্বকারী সংগঠনগুলোর সঙ্গে যোগাযোগ ও মনিটরিং করার জন্য স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে আহ্বায়ক এবং আব্দুল আউয়াল মিন্টুকে সদস্য সচিব করে একটি কমিটি গঠন করা হয়। এই কমিটি শিল্পে বিনিয়োগকারী এবং ব্যবসায়ী প্রতিনিধিত্বকারী সংস্থাগুলোর সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষা করবে।

বলা হয়, রাষ্ট্র মেরামতের ৩১ দফা রূপরেখায় অধিকতর ও সম্প্রচারের জন্য গঠিত কমিটির আহ্বায়ক সালাহউদ্দিন আহমেদ কমিটির কর্তৃক গৃহীত সিদ্ধান্তসমূহ বৈঠকে উপস্থাপন করেন।

এটা অনুমোদন করে দ্রুত বাস্তবায়নের সিদ্ধান্ত নেয়া হয়। জনপ্রশাসন, নির্বাচন কমিশন, পাবলিক সার্ভিস কমিশন ও দুর্নীতি দমন কমিশনের পুনর্গঠন বিষয়ে আলোচনা হয়। এবিষয়গুলোর উপরে গঠিত কমিটিগুলোকে অতি দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার আহ্বান জানানো হয়। এ ছাড়া বৈঠকে চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

এর আগে সোমবার (১৬ সেপ্টেম্বর) রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে স্থায়ী কমিটির এ বৈঠক হয়।

এতে লন্ডন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে সভাপতিত্ব করেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

বৈঠকে দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সালাহউদ্দিন আহমেদ, বেগম সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, ডা. এ জেড এম জাহিদ হোসেন উপস্থিত ছিলেন।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক