একসঙ্গে দুই সরকারি চাকরি করছেন গোপালগঞ্জের সোহাগ

একসঙ্গে দুই সরকারি চাকরি করছেন গোপালগঞ্জের সোহাগ

গোপালগঞ্জ প্রতিনিধি:

গোপালগঞ্জে সরকারি চাকরিতে বহাল থাকার পরও অপর একটি সরকারি প্রতিষ্ঠানে চাকরি কারার অভিযোগ উঠেছে গোপালগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের রেকর্ড রুমের অফিস সহায়ক সোহাগ হাওলাদারের বিরুদ্ধে।  

তথ্য গোপন করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি)পরিচ্ছন্ন পরিদর্শক পদে চাকরি নিয়েছে বলে অভিযোগ তার বিরুদ্ধে।

জানা যায়, ২০২১ সালের ১ নভেম্বর গোপালগঞ্জের জেলা প্রশাসকের কার্যলয়ের অফিস সহায়ক পদে যোগদান করেন সদর উপজেলার কাজুলিয়া গ্রামের আওলাদ হোসেন হাওলাদারের ছেলে অভিযুক্ত সোহাগ হাওলাদার।

কোটালীপাড়া উপজেলার বান্ধাবাড়ি ভূমি অফিস কর্মস্থল হলেও সংযুক্তিতে বর্তমানে তিনি ডিসি অফিসের রেকর্ড রুমে কর্মরত রয়েছেন।

তবে সরকারি চাকরিতে কর্মরতঃ থাকলেও সিটি করপোরেশনে চাকরির আবেদনে তা গোপন করেছেন সোহাগ।  

চলতি বছরের ১৩ মে পরিচ্ছন্নতা পরিদর্শক পদে নিয়োগ পান সোহাগ। ডিএসসিসির তৎকালীন সচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত নিয়োগ আদেশে ২ জুন পরিচ্ছন্নতা পরিদর্শক পদে ডিএসসিসিতে যোগদান করে তিনি ২ নম্বর ওয়ার্ডে দায়িত্ব পালন শুরু করেন। তবে ৭ জুলাই থেকে কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন সোহাগ।

এ ব্যাপারে অভিযুক্ত সোহাগ হাওলাদার বলেন, সরকারি চাকরিতে থেকে অপর একটি সরকারি প্রতিষ্ঠানে চাকরি করা অন্যায় হয়েছে। সবাই চায় উপরে উঠতে, আমি সেটা করেছিলাম। কিন্তু আমার পরিবার চায় না আমি ঢাকায় গিয়ে কাজ করি। তাই পারিবারিক কারণ দেখিয়ে গত ১৮ আগস্ট স্বেচ্ছায় অবসর গ্রহণের আবেদন জমা দিয়েছি। দুই মাসের এ চাকরিতে আমি সেখান থেকে এক টাকাও বেতন নেইনি।

এ ব্যাপারে গোপালগঞ্জের জেলা প্রশাসক মুহম্মদ কামরুজ্জামান ক্যামেরার সামনে কোন কথা না বলতে চাইলে মোবাইলে বলেন, একই সঙ্গে দু’টি সরকারি চাকরি করার সুযোগ নেই। বিষয়টি আমি জানতে পারলাম। বিষয়টি তদন্ত করে দেখা হবে। তদন্তে দোষী প্রমাণিত হলে ব্যবস্থা গ্রহণ করা হবে।  

news24bd.tv/কেআই