বিরল এক রোগে আক্রান্ত আলিয়া

বিরল এক রোগে আক্রান্ত আলিয়া

নিজস্ব প্রতিবেদক

আলিয়া ভাট অভিনীত ‘জিগরা’ মুক্তি পাচ্ছে আগামী ১১ অক্টোবর। অ্যাকশন থ্রিলার সিনেমাটি প্রচারে বর্তমানে ব্যস্ত সময় পার করছেন তিনি। এর মাঝে নিজের এক বিরল রোগের কথা জানালেন আলিয়া।  

সম্প্রতি এক সাক্ষাৎকারে আলিয়া ভাট বলেন, ‘অ্যাটেনশন ডেফিসিট ডিজঅর্ডার’-এ আক্রান্ত তিনি।

 

বিয়ের দিনের কথা মনে করিয়ে তিনি বলেন, ‘‘আমার বিয়ের দিন, আমার মেকআপ আর্টিস্ট পুনিত বলেছিলেন-আলিয়া, এবার তোমার আমাকে দু’ঘণ্টা সময় দিতেই হবে। আমি তাকে বলি, তুমি তা হলে কাজটাই হারাবে। আমি তোমায় কখনও দু’ঘণ্টা দেব না। আমি আমার বিয়েটা ভাল করে উপভোগ করতে চাই।

’’ 

আলিয়া তার মেকআপ আর্টিস্ট আরও বলেন, ‘‘৪৫ মিনিটের বেশি সময় ধরে আমি মেকআপের চেয়ারে বসতে পারব না। খুব তাড়াতাড়ি সেরে ফেলতে পারবে এমন মেকআপ করে দাও। আমার ‘অ্যাটেনশন ডেফিসিট ডিজঅর্ডার’ আছে, তাই কোনও কাজেই খুব বেশি সময় খরচ করার আগ্রহ আমার থাকে না। যা করতে হবে, তাড়াতাড়ি করতে হবে। ’’

আলিয়ার এই স্বীকারোক্তির পর থেকেই তার অনুরাগীদের মনে প্রশ্ন জাগতে শুরু করে, ‘অ্যাটেনশন ডেফিসিট ডিজঅর্ডার’ রোগটি ঠিক কী? ‘অ্যাটেনশন ডেফিসিট হাইপারঅ্যাকটিভিটি ডিজঅর্ডার’ মস্তিষ্কের সঙ্গে সম্পর্কিত এক রোগ। শৈশবকাল থেকেই শিশুদের আচরণের মধ্যে বিশেষ কিছু পরিবর্তন লক্ষ করা যায়। তাদের মধ্যে আত্মনিয়ন্ত্রণ এবং মনোযোগের অভাব হয়, অতিসক্রিয়তা লক্ষ করা যায়। এ ক্ষেত্রে শিশুরা অনেক বেশি আবেগপ্রবণ হয়। বয়স বাড়লেও এই লক্ষণগুলি থেকে যায়।  

এদিকে আলিয়ার আসন্ন মুক্তিপ্রাপ্ত ‘জিগরা’ সিনেমাটিতে আরও অভিনয় করেছেন বেদাং রায়না, আদিত্য নন্দা ও মনোজ পাওয়া প্রমুখ।

news24bd.tv/TR