টের স্টেগেনের মৌসুম শেষ

টের স্টেগেনের মৌসুম শেষ

অনলাইন ডেস্ক

বার্সেলোনার গোলকিপার টের স্টেগেন তাদের জন্য গোলবারের এক অতন্দ্র প্রহরীর নাম। এবারের নতুন মৌসুমের শুরুটাও দুর্দান্ত করেছিলেন তিনি। কিন্তু তার সেই পারফরম্যান্স আপাতত পাচ্ছে না বার্সেলোনা।

কারণ গতকাল ভিয়ারিয়ালের বিপক্ষে ৫-১ ব্যবধানের বিশাল জয় পাওয়ার ম্যাচে চোট নিয়ে মাঠ ছেড়েছেন টের স্টেগেন।

তার হাঁটুর টেন্ডন ছিঁড়ে যাওয়ায় মৌসুমের ইতি এখানেই টানছেন বলে শোনা যাচ্ছে।

স্প্যানিশ সংবাদমাধ্যম মুন্ডো দেপোর্তিভো জানিয়েছে, কমপক্ষে ৭ থেকে ৮ মাস তাকে মাঠের বাইরে থাকতে হবে। মাঠ ছাড়ার আগেও দলকে নিশ্চিত গোল হজম করা থেকে বাঁচান টের স্টেগেন। ওয়ান টু ওয়ানে ভিয়ারিয়ালের ফরোয়ার্ড নিকোলাস পেপের শট কর্নারের মাধ্যমে রুখে দেন তিনি।

তবে সেই কর্নারই তার কাল হয়ে দাঁড়ায়।

আরও পড়ুন: লিগে বিধ্বংসী বার্সা, এবার উড়িয়ে দিলো ভিয়ারিয়ালকে

প্রতিপক্ষের এক খেলোয়াড় কর্নার কিক নিলে শুন্যে লাফ দিয়ে বল ধরে মাটিতে নামার সময় হাঁটুতে প্রচন্ড ব্যথা পান তিনি। এতটাই যে, পরে তাকে স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয়। এমনকি ম্যাচ শেষে হুইল চেয়ারের সহায়তা নেন ৩২ বছর বয়সী এই গোলরক্ষক।

ম্যাচ শেষে শিষ্যের চোট নিয়ে কোচ হান্সি ফ্লিক বলেছেন, ‘তার চোট আমাদের হতাশ করেছে। আমি মনে করি তার চোট গুরুতর। তবে চোটের অবস্থা জানতে আমাদের অপেক্ষা করতে হবে। ’ এতে বার্সেলোনার চোটের তালিকা আরও দীর্ঘ হলো।

টের স্টেগেনের আগে আর্নল্ড আরোউহো, আন্দ্রেস ক্রিস্টিয়ানসেন, ফ্রেঙ্কি ডি ইয়ং, গাভি ও দানি ওলমোরা চোটে পড়েছেন। অন্যদের বিকল্প থাকলেও জার্মান গোলরক্ষকের বিকল্প শুধু ইনাকি পিনা। পিনাও যদি চোটে পড়েন তাহলে বিপদে পড়তে পারে কাতালানরা। তাই দলবদলের দরজা বন্ধ হলেও লা লিগার শর্ত পূরণ করে নতুন গোলরক্ষকের খোঁজ করতে পারে বার্সা।  

news24bd.tv/SC