শেরপুরে জেল পালানো ৫ আসামি গ্রেপ্তার

শেরপুরে জেল পালানো ৫ আসামি গ্রেপ্তার

শেরপুর প্রতিনিধি

শেখ হাসিনার সরকার পতনের দিন শেরপুর জেলা কারাগার থেকে পালিয়ে যাওয়া ৫ জন আসামিকে গ্রেপ্তার করেছে র‍্যাব-১৪ জামালপুর ক্যাম্পের সদস্যরা।

সোমবার ২৩ সেপ্টেম্বর বিকেল থেকে রাত পর্যন্ত জেলার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। আজ মঙ্গলবার দুপুরে পৃথক তিনটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন র‍্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর মো. আব্দুর রাজ্জাক।

গ্রেপ্তারকৃতদের মধ্যে ডাকাতির প্রস্তুতি মামলার আসামি শহরের খরমপুর মহল্লার মৃত ইন্তাজ আলীর ছেলে বিক্রম বিষু (৪৫), একই এলাকার জামশেদ আলীর ছেলে রুবেল মিয়া (৩৬) ও খোরশেদ আলীর ছেলে মাদক মামলার আসামি আমিনুল ইসলামকে (৩০) শহরের খরমপুর মহল্লায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়।

এছাড়া শহরের শেরী ব্রিজ এলাকা থেকে মাদক মামলার আসামি আজগর আলীর ছেলে আলামিন (৪২) ও নালিতাবাড়ী উপজেলার দক্ষিণ নাকশি এলাকা থেকে হত্যা মামলার আসামি মৃত আকবর আলীর ছেলে স্বপন মিয়াকে (২৯) গ্রেপ্তার করে র‍্যাব।

র‍্যাব জানায়, শেরপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সরকার পতনের পর গত ৫ আগস্ট বিকেলে কয়েক হাজার দুষ্কৃতকারী শেরপুর জেলা কারাগারে আক্রমণ করে কারাগারের বিভিন্ন স্থাপনার ক্ষয়ক্ষতি করে। সেইসাথে কারাগারে আটক ৫ শতাধিক হাজতি ও কয়েদিকে পালিয়ে যেতে সহায়তা করে। ওই ঘটনার পর পলাতক আসামিদের গ্রেপ্তারে অভিযানে নামে র‍্যাব।

এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ওই ৫ জনসহ গত কয়েকদিনে অন্তত ৩০ জন আসামিকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

র‍্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর মো. আব্দুর রাজ্জাক মঙ্গলবার বিকেলে জানান, ধৃতদের আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে। জেল পলাতক অন্যান্য হাজতি ও কয়েদিদের গ্রেপ্তারে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক