শেরপুরে আদালতের হাজত থেকে পালাল রিমান্ডের আসামি

শেরপুরে আদালতের হাজত থেকে পালাল রিমান্ডের আসামি

শেরপুর প্রতিনিধি

শেরপুরে আদালতের হাজতখানা থেকে পালিয়ে গেছে চাঞ্চল্যকর জাল টাকার মামলায় দুই দিনের রিমান্ড মঞ্জুর হওয়া এক আসামি। ২৪ সেপ্টেম্বর মঙ্গলবার বিকেলে জেলা জজ ভবনের নিচে থাকা হাজতখানায় এ ঘটনা ঘটে।

পালিয়ে যাওয়া আসামির নাম রাজু আহমেদ (২৫)। তিনি নকলা উপজেলার বানেশ্বর্দী গ্রামের মো. মানিক মিয়ার ছেলে।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশ সুপার (এসপি) মো. আমিনুল ইসলামসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।  

এদিকে ওই ঘটনায় দায়িত্বে অবহেলার জন্য হাজতখানার ইনচার্জসহ ৩ পুলিশ সদস্যকে প্রত্যাহার করে পুলিশে লাইনে সংযুক্ত করা হয়েছে। আসামি পালানো ও হাজতখানার দায়িত্বে থাকা ৩ পুলিশ সদস্যকে প্রত্যাহারের বিষয়টি নিউজটুয়েন্টিফোরকে নিশ্চিত করেছেন নবাগত কোর্ট পুলিশ পরিদর্শক মো. জিয়াউর রহমান।

আদালত সূত্র জানায়, গত ১৭ সেপ্টেম্বর ঝিনাইগাতী উপজেলার ফুলহাড়ি ও বাকাকুড়া এলাকায় জাল টাকায় বাজার করার সময় স্থানীয়দের কাছে হাতেনাতে ধরা পড়ে পলাতক রাজু আহমেদসহ নালিতাবাড়ী উপজেলার পশ্চিম গুগড়াকান্দি গ্রামের শহিজ উদ্দিন আহালুর ছেলে মো. শাহিন (২৭) ও নকলা উপজেলার ভুরদী গ্রামের বেলায়েত হোসেনের ছেলে আনোয়ার হোসেন বাবু (৬৫)।

এ ঘটনায় জাল টাকা হেফাজতে রাখা ও কারবারের অভিযোগে তাদের বিরুদ্ধে ঝিনাইগাতী থানায় বিশেষ ক্ষমতা আইনের একটি মামলা হয়। এ মামলায় আজ মঙ্গলবার বিকেলে ঝিনাইগাতী জিআর আমলী আদালতে তদন্ত কর্মকর্তার ৫ দিনের পুলিশ রিমান্ডের আবেদন করলে উভয় পক্ষের শুনানি শেষে প্রত্যেক আসামির ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শুভপর্ণা চন্দ।

পরে বিকেল চারটার দিকে ওই ৩ আসামিকে আদালত থেকে কোর্ট হাজতখানায় নিয়ে যান কর্তব্যরত পুলিশ সদস্যরা। এর কিছুক্ষণ পরই রাজু ও শাহিন কৌশলে দৌড়ে পালানোর চেষ্টা করে। এসময় আদালত অঙ্গনে শাহিন আটক হলেও পালিয়ে যায় রাজু।

নবাগত কোর্ট পুলিশ পরিদর্শক মো. জিয়াউর রহমান জানান, রিমান্ড শুনানির পর ৩ জনকেই হাজতখানায় নিয়ে আসা হয়।  

এর কিছুক্ষণ পর বয়স্ক আসামি আনোয়ার হোসেন বাবু অসুস্থতার কথা জানালে হাজতখানার দরজার তালা খুলে তার সাথে হাজত ইনচার্জ উপপরিদর্শক (এসআই) আব্দুল বারী তার সাথে কথা বলতে গেলে ওই সুযোগে রাজু আহমেদ ও শাহিন নামে দুজন হাজতখানা থেকে দৌড়ে পালায়। এক পর্যায়ে কর্তব্যরত পুলিশ সদস্যরা জনতার সহায়তায় তাৎক্ষণিক শাহিনকে আটক করতে পারলেও রাজু আহমেদ পালিয়ে আত্মগোপনে চলে যায়। তিনি আরও জানান, ঘটনার পর থেকেই পালিয়ে যাওয়া আসামি রাজু আহমেদকে আটক করতে চেষ্টা চলছে। এ ঘটনায় থানায় পৃথক একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে। এছাড়া দায়িত্বে অবহেলার জন্য হাজতখানার ইনচার্জসহ ৩ পুলিশ সদস্যকে প্রত্যাহার করে পুলিশে লাইনে সংযুক্ত করা হয়েছে।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক