এইচএসসির বাতিল হওয়া পরীক্ষার টাকা ফেরত পাবেন শিক্ষার্থীরা

এইচএসসির বাতিল হওয়া পরীক্ষার টাকা ফেরত পাবেন শিক্ষার্থীরা

অনলাইন ডেস্ক

চলতি বছর এইচএসসি ও সমমানের বাতিল হওয়া কিছু বিষয়ের পরীক্ষা ও উত্তরপত্র মূল্যায়নের জন্য ধার্য এবং ব্যবহারিক ফি বাবদ আদায় করা খরচ না হওয়া অর্থ শিক্ষার্থীদের ফেরত দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আজ মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আবুল বাশারের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়, পরীক্ষার জন্য আদায় ও বরাদ্দ দেওয়ার পর যে টাকা খরচ হয়নি, তা তিন স্তরে ফেরত দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। কে, কাকে এবং কীভাবে টাকা ফেরত দেবে, তা্ও বিজ্ঞপ্তিতে জানিয়ে দিয়েছে বোর্ড।

বোর্ডের নির্দেশনা অনুযায়ী, এইচএসসিতে ফরম পূরণ করলেও যেসব বিষয়ের তত্ত্বীয় পরীক্ষা হয়নি, সেগুলোর প্রতিটি পত্রের জন্য ৪০ টাকা এবং ব্যবহারিক পরীক্ষার জন্য প্রতিটি পত্রের জন্য ৪৫ টাকা করে ফেরত পাবেন।

এছাড়া, ২০২৪ সালের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যেসব পরীক্ষার্থী ফরম পূরণ করেছিলেন, তাদের প্রবেশপত্রে উল্লেখিত প্রতিটি পত্রের জন্য বোর্ডের ধার্য করা উত্তরপত্র মূল্যায়ন ফি পত্রপ্রতি (তত্ত্বীয়) ৪০ টাকা করে ফেরত দেওয়া হবে।

বোর্ডের ফেরতযোগ্য অর্থ সংশ্লিষ্ট পরীক্ষার্থীদের নিজ নিজ প্রতিষ্ঠানে পাঠানো হবে। পরীক্ষার্থীরা নিজ শিক্ষাপ্রতিষ্ঠান থেকে বোর্ডের দেওয়া খরচ না হওয়া অর্থ গ্রহণ করবেন।

news24bd.tv/তৌহিদ