জেলেনস্কির ওপর চড়াও হলেন ট্রাম্প

সংগৃহীত ছবি

জেলেনস্কির ওপর চড়াও হলেন ট্রাম্প

অনলাইন ডেস্ক

ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কির ওপর চড়াও হয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ইউক্রেনে যুদ্ধের অবসান ঘটাতে রাশিয়ার সাথে আলোচনা না করার জন্য জেলেনস্কিকে কটাক্ষ করেন ট্রাম্প। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য উল্লেখ করেছে সংবাদ মাধ্যম আল জাজিরা।  

জেলেনস্কিকে কটাক্ষ করে ট্রাম্প বলেন, সবচেয়ে খারাপ চুক্তিও ধ্বংসের বর্তমান স্তরের চেয়ে ভালো হবে।

 

বুধবার উত্তর ক্যারোলিনায় একটি প্রচার সমাবেশে বক্তৃতাকালে এসব কথা বলেন ট্রাম্প। বক্তৃতাকালে ট্রাম্প ধ্বংস হওয়া শহর ও অনেক মানুষের নিহত হওয়ার কথা তুলে ধরেন।  

২০২২ সালে শুরু হওয়া যুদ্ধে এখন পর্যন্ত ইউক্রেনকে কয়েক বিলিয়ন ডলার অর্থ সহায়তা দিয়েছে যুক্তরাষ্ট্র। ট্রাম্প এর সমালোচনা করে বলেন, বিলিয়ন ডলার অর্থ নিলেও জেলেনস্কি যুদ্ধ বিরতির চুক্তি করতে অস্বীকার করেছিলেন।

 

তিনি বলেন,  “আপনার দেশে যা ধ্বংস হয়ে গেছে, তা পুনর্গঠন করা সম্ভব নয়। এটি পুনর্নির্মাণ করতে শত শত বছর লাগবে, পুরো বিশ্ব একত্রিত হয়ে অর্থ দিলেও এটি পুনর্নির্মাণের জন্য পর্যাপ্ত অর্থ নেই। "

এদিকে ইউক্রেনের প্রেসিডেন্টের দাবি ট্রাম্প জানেন না কিভাবে যুদ্ধ থামাতে হয়। জেলেনস্কি বলেন, রিপাবলিকান প্রার্থী সত্যিই জানেন না কীভাবে যুদ্ধ থামাতে হয় যদিও তিনি ভাবেন তিনি যুদ্ধ থামাতে পারেন।

ট্রাম্প তার নির্বাচনী প্রচারণায় বারবার দাবি করেছেন, তিনি অবিলম্বে যুদ্ধের সমাপ্তি ঘটাবেন। যদিও ঠিক কিভাবে যুদ্ধে সমাপ্তি ঘটাবেন সে বিষয়ে বিস্তারিত জানান নি তিনি। সূত্র: আল জাজিরা

news24bd.tv/এসএম