কানে হিট ট্রাম্পের বায়োপিক 

কানে হিট ট্রাম্পের বায়োপিক 

অনলাইন ডেস্ক

৭৭তম কান চলচ্চিত্র উৎসবে বহুল আলোচিত যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বায়োপিক 'দ্য অ্যাপ্রেনটিস' প্রদর্শিত হয়েছে।  সোমবার (২০ মে) গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে প্রদর্শনী হয় সিনেমাটির। প্রদর্শনী শেষে প্রায় ৮ মিনিট স্ট্যান্ডিং উষ্ণ অভ্যর্থনায় ভাসে বায়োপিক ‘দ্য অ্যাপ্রেনটিস’।

ফ্রান্সের সাগরপাড়ে মঙ্গলবার (১৪ মে) পর্দা উঠেছে ৭৭তম কান চলচ্চিত্র উৎসবের।

আগামী ২৫ মে পর্যন্ত চলবে এই চলচ্চিত্র উৎসব। এই ১২ দিন বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা নবীন-প্রবীণ অভিনয়শিল্পী, নির্মাতা, কলাকুশলীদের আড্ডায় মুখর থাকবে উৎসব।

চলতি বছর কান উৎসবের মূল প্রতিযোগিতা বিভাগে জায়গা করে নিয়েছে ২২টি চলচ্চিত্র। উৎসবের শুরু থেকে দারুণ আলোচনায় যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের বায়োপিক ‘দ্য অ্যাপ্রেনটিস’।

ট্রাম্পের তরুণ বয়সের গল্প নিয়ে ইরানি-ডেনিশ নির্মাতা আলী আব্বাসি এ সিনেমা বানিয়েছেন।

বায়োপিক 'দ্য অ্যাপ্রেন্টিস'-এ ট্রাম্পকে একজন ধর্ষক হিসেবে দেখানো হয়েছে।  প্রথম স্ত্রী ইভানাকে তিনি নির্যাতন করতেন, সেটাও দেখানো হয়েছে সিনেমায়।

আরও দেখানো হয়, ট্রাম্প (সেবাস্তিয়ান স্ট্যান) স্ত্রী ইভানার (মারিয়া বাকালোভা) ইচ্ছার বিরুদ্ধে তাঁর সঙ্গে যৌন সম্পর্ক স্থাপন করেন।

বায়োপিকে ট্রাম্পের চরিত্রে অভিনয় করেছেন সেবাস্তিয়ান স্ট্যান। যিনি মার্ভেল চলচ্চিত্রে উইন্টার সোলজার চরিত্রে অভিনয়ের জন্য সর্বাধিক পরিচিত। যদিও তিনি এই বছরের বার্লিন চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেতার পুরস্কারও জিতেছেন। এছাড়া মারিয়া বাকালোভা ট্রাম্পের প্রথম স্ত্রী ইভানার ভূমিকায় অভিনয় করেছেন। তার আইনজীবী কোহনের চরিত্রে রয়েছে এমি বিজয়ী জেরেমি।

সিনেমার প্রিমিয়ারে উপস্থিত ছিলেন স্ট্যান, বাকালোভা, নির্মাতা আলী আব্বাসিসহ আরও কয়েকজন।

news24bd.tv/TR