ইউরোর লড়াই শুরু হচ্ছে জার্মানি-স্কটল্যান্ড দ্বৈরথ দিয়ে

ইউরোর লড়াই শুরু হচ্ছে জার্মানি-স্কটল্যান্ড দ্বৈরথ দিয়ে

অনলাইন ডেস্ক

ইউরোপের সবচেয়ে বড় ফুটবল আসর ইউরোর পর্দা উঠছে আজ। ইউরোর ১৭তম আসরের প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে স্বাগতিক জার্মানি ও স্কটল্যান্ড।

শুক্রবার (১৪ জুন) বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় উদ্বোধনী ম্যাচে বায়ার্ন মিউনিখের আলিয়াঞ্জ অ্যারেনায় লড়বে জার্মানি ও স্কটল্যান্ড।

এই ম্যাচে অবশ্যই ফেভারিট জার্মানি।

তবে নতুন শুরুর আশা দেখছে স্কটিশরা। গত ইউরো দিয়ে ১৯৯৮ বিশ্বকাপের পর প্রথমবার কোনো বড় টুর্নামেন্টে ফেরে স্কটল্যান্ড। তবে তিন ম্যাচে এক পয়েন্ট নিয়ে গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় তারা। এবার নতুন উদ্যমে শুরুর প্রত্যাশা স্কটল্যান্ডের।

জার্মানি ম্যাচের আগের দিন স্কটল্যান্ডের অধিনায়ক অ্যান্ড্রু রবার্টসন বলেন, ‘আমরা যদি কাজটা করতে পারি, আশা করি, ফল পাওয়ার চাবিকাঠি হবে এটি। আমরা বিশ্বাস করি, আমরা পারব এবং তা নির্ভর করছে আমাদের ওপরই। ’

আটবার বিশ্বকাপ ও তিনবার ইউরোতে খেলে প্রতিবার গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়া দলটি এবার ভালো কিছু করবে বলেই বিশ্বাস রবার্টসনের।

তিনি বলেন ‘এবার আমরা কোনো অনুশোচনা করতে চাই না। আমরা বিশ্বাস করি, আমরা এমন একটি দল যারা ইতিহাস তৈরি করতে পারে। ’

এদিকে ঘরের মাঠে খেলার সুবিধা পেলেও স্কটল্যান্ডকে সমীহ করছেন জার্মান কোচ জুলিয়ান নাগেলসম্যান, ‘তারকায় ঠাসা দল স্কটল্যান্ড নয়, কিন্তু এটাই তাদেরকে বিপজ্জনক দল তৈরি করেছে। কেননা, তাদের দলে ক্ষিপ্র গতির মানসিকতার খেলোয়াড় আছে, যারা সবটুকু নিংড়ে দেয়। ’

ইউরোপের শ্রেষ্ঠত্বের এই আসরে মোট ছয়টি গ্রুপে ২৪টি দল অংশ নিচ্ছে।

উপমহাদেশে সনিতে খেলা দেখা যাবে। এর সঙ্গে টি-স্পোর্টস সরাসরি অ্যাপ এবং ওয়েবসাইটে খেলা দেখাবে। বাংলাদেশি দর্শকরা সন্ধ্যা সাতটায়, রাত দশটায় এবং রাত একটায় খেলাগুলো উপভোগ করতে পারবেন।

news24bd.tv/SC